সৈয়দপুর পুলিশের অনন্য দৃষ্টান্ত, দুই ঘন্টায় নিখোঁজ শিশু উদ্ধার

নীলফামারীর সৈয়দপুরে নানীর বাসায় বেড়াতে এসে নিখোঁজ হওয়া এক শিশুকে
উদ্ধার করেছে থানা পুলিশ। শিশু আব্দুল্লাহ-আল-মামুনকে (৭)নিখোঁজের ২ ঘন্টার মধ্যে উদ্ধার করে তাঁর মায়ের কোলে ফিরিয়ে দিয়েছেন তারা।

মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি বিকেলে শহরের মিস্ত্রীপাড়া সরকারি প্রাথমিক বিদালয় (মামা স্কুল) মোড় থেকে ওই শিশুকে উদ্ধার করা হয়।

থানা পুলিশ জানায়, ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার চান্দহর গ্রামের বাসিন্দা চাকুরীজীবী মাহবুব হোসেনের স্ত্রী আশফিয়া আখতার নুপুর তাঁর শিশু পুত্র আব্দুল্লাহ- আল- মামুনকে নিয়ে সৈয়দপুর শহরের নতুন বাবুপাড়ায় বাবা মোশারফ হোসেনের বাসায় বেড়াতে আসেন।

এদিন সকাল ১১টার দিকে শিশু মামুন তাঁর নানীর বাসার বাইরে বের হয়। আর এ সময় খেলতে খেলতে সে পথ ভুলে শহরের অন্যত্র চলে যায়। কিছুক্ষণ পর মামুনকে বাড়িতে দেখতে না পেয়ে খোঁজখবর শুরু করেন পরিবারের সদস্যরা। দুপুর পর্যন্ত তার সন্ধান না পেয়ে শিশুটির মামা সৈয়দপুর থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

এই সুত্রে সৈয়দপুর থানার মোবাইল টীমের দায়িত্বে থাকা উপ-পরিদর্শক (এসআই) মো. আনসার আলীর নেতৃত্বে পুলিশের একটি দল শিশুটির সন্ধানে মাঠে নামেন। সৈয়দপুর পৌর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মনু খানের মাধ্যমে পুলিশ জানতে পারেন, শহরের মিস্ত্রীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এক শিশু কান্নাকাটি করছে।

তাৎক্ষনিকভাবে সেখান থেকে মামুনকে উদ্ধার করে থানায় নিয়ে আসেন তারা। পরে থানায় এসে শিশু মামুনকে তাঁর মা সনাক্ত করেন।

এ সময় থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল হাসনাত খাঁন, পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আতাউর রহমান উদ্ধার হওয়া শিশু আব্দুল্লাহ-আল- মামুনকে তাঁর মায়ের হাতে তুলে দেন।

পুত্রকে দ্রুত উদ্ধার করে ফিরিয়ে দেয়ায় পুলিশ প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন মামুনের মা নুপুর।

জেএম/রাতদিন