সৈয়দপুর পৌরসভার উন্নয়নে নৌকার বিকল্প নেই: নানক

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, সৈয়দপুরে রেলওয়ের জায়গায় নিয়ে রেল ও পৗরসভার দীর্ঘদিনের দ্ব›েদ্বর অবসান করা হবে। সেইসঙ্গে বিভিন্ন ক্যাম্পে বসবাসকারী অবাঙ্গালী (উর্দূভাষী) ও রেলের জমিতে অবস্থানকারীদের জীবনমান উন্নয়নে সব ধরণের ব্যবস্থা নেওয়া হবে। আর এ সব করতে হলে পৌরসভায় সরকারের প্রতিনিধি থাকতে হবে। তাই সৈয়দপুরের ক্যাম্পের উর্দূভাষী. সকল ব্যবসায়ী ও পৌর এলাকার সর্বস্তরের মানুষকে আগামি ২৮ ফেরুয়ারী সৈয়দপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রাফিকা আকতার জাহান বেবিকে নৌকা প্রথীকে ভোট দিয়ে জয়যুক্ত করার আহবান জানান তিনি।

আজ শুক্রবার, ২৬ ফেব্রæয়ারি উর্দূভাষী ক্যাম্পের প্রতিনিধি ও সর্বস্তরের ব্যবসায়ীদের সঙ্গে পৃথক মতবিনিময় সভায় ওই আহবান জানান তিনি। সৈয়দপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ চত্বরে উভয় সভায় সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, ব্যবসা প্রধান এ শহরের গুরুত্ব অনেক বেশি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশব্যাপী যে উন্নয়নের জোয়ার চলছে তা থেকে সৈয়দপুরও বাদ নেই। সৈয়দপুর বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে রূপান্তরিত করার কাজ চলছে।

তিনি বলেন, ব্যবসাপ্রধান এ শহরে অনেক সম্ভাবনা রয়েছে। রেলের জমিতে বসবাসকারীসহ ব্যবসায়ীদের সমস্যা সমাধান ও পৌর এলাকার সার্বিক উন্নয়নে সরকারের ব্যাপক পরিকল্পনা রয়েছে। কিন্তু এ সব করতে গেলে সরকারের প্রতিনিধি প্রয়োজন। সৈয়দপুর পৌরসভার উন্নয়নে নৌকার বিকল্প নেই। আগামী ২৮ ফেরুয়ারি সৈয়দপুর পৌরসভার নির্বাচনে নৌকা মার্কার প্রার্থীকে মেয়র হিসেবে নির্বাচিত করলেই কেবল সেই কাঙ্খিত স্বপ্ন বাস্তবায়িত হবে।

ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভায় অন্যদের মধ্যে বক্তব্য বলেন নীলফামারী জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, সাধারন সম্পাদক আডভোকেট মমতাজুল হক, ব্যবসায়ী নেতা আলহাজ্ব আফতাব আলম জুবায়ের, বিশিষ্ট ব্যবসায়ী আলতাফ হোসেন, হাজী ইমতিয়াজ, হাজী নুর ইসলাম, হাজী তাসলিম, আলহাজ্ব গুলজার আহমেদ প্রমুখ।

এর আগে সকালে শহরের রেলওয়ে অফিসার্স ক্লাব প্রাঙ্গনে নৌকা মার্কার সমর্থনে সৈয়দপুরে উর্দূভাষী ক্যাম্পবাসীদের নিয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির ভাষণ দেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

এইচএ/রাতদিন

মতামত দিন