স্কুলশিক্ষক তাহমিনা পেলেন ‘গ্লোবাল টিচার অ্যাওয়ার্ড’

গাজীপুর জি কে মডেল হাইস্কুলের  সহকারী প্রধান শিক্ষক এসএম তাহমিনা একেএস ফাউন্ডেশনের ‘গ্লোবাল টিচার অ্যাওয়ার্ড-২০২০ ‘ পেয়েছেন। শিক্ষন-শিখন কার্যক্রমে বিশেষ অবদানের জন্য এ পদক অর্জন করেছেন। সম্প্রতি তাকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

তাহমিনা এশিয়ান বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে স্নাতকোত্তর পাশ করেছেন। শিক্ষা ক্ষেত্রে বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত তাহমিনা ২০০০ সালে শিক্ষকতা পেশা  শুরু করেন।  শিক্ষার্থীদের কাউন্সিলিং এ তিনি   গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

তিনি ঢাকা শিক্ষা বোর্ডের প্রধান পরীক্ষক, শিক্ষা অধিদপ্তর,  সেসিপ প্রকল্পের ইংরেজি ও আইসিটি বিষয়ে মাস্টার ট্রেইনার, এ টু আই এর আইসিটি জেলা অ্যাম্বাসেডর এবং ইন্টারন্যাশনাল স্কুল কো-অর্ডিনেটর হিসেবে দায়িত্ব পালন করছেন। জাতীয় শিক্ষাক্রম  ও পাঠ্যপুস্তক বের্ডের আওতাধীন সেসিপ প্রকল্পের পাঠ্যক্রম প্রণয়ন ও বাস্তায়নে তাঁর সম্পৃক্ততা রয়েছে।

তিনি ব্রিটিশ কাউন্সিল, বাংলাদেশ-স্কুল অ্যাম্বাসেডর,  ইউ এস ডিপার্টমেন্ট অফ স্টেটের এলামনাই সদস্য, জিষ্ট ইন্টাবন্যাশনাল ফাউন্ডেশনের জেলা সমন্বয়কারী ও  এম.আই. ই বিশেষজ্ঞ।

এসএম তাহমিনা বাংলাদেশ, ইউএসএ, ভিয়েতনাম, ভারত এবং নেপালে অনুষ্ঠিত বিভিন্ন আন্তর্জাতিক কনফারেন্স এ অংশগ্রহণ করেন। গ্লোবাল সামিট অন এডুকেশন, ইন্টারন্যাশনাল ষ্টেম কনফারেন্স, গ্লোবাল টিচার্স মিট অ্যান্ড গ্লোবাল লিডার্স ইন এডুকেশন সামিট এ অংশগ্রহণ করে তাঁর বিষয় ভিত্তিক বক্তব্য উপস্থাপন করেন।

এবি/রাতদিন