স্বাস্থ্যবিধি মেনে রংপুরে ঈদের জামাত, করোনা মুক্তির আকুল প্রার্থনা

বিভাগীয় নগরী রংপুরে স্বাস্থ্যবিধি মেনে শারীরিক দুরত্ব বজায় রেখে পবিত্র ঈদুল ফিতরের ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে। সোমবার, ২৫ মে সকালে নগরীর বিভিন্ন জায়গায় সরকারী বিধি মেনে এভাবেই অনুষ্ঠিত হয় ঈদের জামাত।

মহানগরীতে সবচেয়ে বড় ঈদের জামাত অনুষ্ঠিত হয় রংপুর কারামতিয়া জামে মসজিদ প্রাঙ্গণে। এতে কয়েক হাজার মুসল্লি শারীরিক দূরত্বে থেকে নামাজ আদায় করেন। মসজিদে জায়গা সংকুলান না হওয়ায় বাইরেও নামাজ আদায় করেন মুসল্লিরা।

এছাড়া নগরীর কোর্ট জামে মসজিদে রংপুর বিভাগীয় ও জেলা প্রশাসকের কর্মকর্তারা সহ ধর্মপ্রান মুসল্লিরা ঈদের নামাজ আদায় করেন। পরে মহামারি করোনাভাইরাসের সংক্রমণ থেকে মুক্তিসহ দেশে শান্তি-সম্মৃদ্ধি ও বিশ্ব মুসলিম উম্মাহর স¤প্রীতি কামনায় মোনাজাত করা হয়।

এদিকে রংপুরের গঙ্গাচড়ায় মন্ত্রীপাড়া জামে মসজিদে রংপুর-১ (গঙ্গাচড়া ও সিটি আংশিক) আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা, নগরীর কলেজ রোড খামারপাড়ায় রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, রংপুর-২ (বদরগঞ্জ ও তারাগঞ্জ) আসনের সংসদ সদস্য আহসানুল হক চৌধুরি ডিউক তার নিজ এলাকাতে ঈদের নামাজ আদায় করেন।

রংপুর জেলার প্রায় ছয় হাজার মসজিদে সকাল ৮টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত সুবিধাজনক সময়ে স্বাস্থ্যবিধি মেনে ঈদ জামাত আদায়ের ব্যবস্থা করা হয়। কোনো কোনো মসজিদের একাধিক জামাত অনুষ্ঠিত হয়। প্রতিটি মসজিদে ঈদের জামাত শেষে মোনাজাতে মহান আল্লাহর কাছে চোখের পানি ফেলে করোনামুক্তির করুণ আকুতি জানান ধর্মপ্রাণ মুসল্লিরা।

জেএম/রাতদিন