হাতীবান্ধায় প্রথম করোনা শনাক্ত, আক্রান্ত এক নারী

লালমনিরহাটের হাতীবান্ধায় এক গৃহবধূর করোনা শনাক্ত হয়েছে। তিনি কুমিল্লার একটি ইট ভাটার কাজে নিয়োজিত ছিলেন। এটি ওই উপজেলায় প্রথম করোনা সংক্রমণ বলে নিশ্চিত করেছে স্বাস্থ্য বিভাগ।

বৃহস্পতিবার, ০৭ মে সন্ধ্যায় হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য-কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাঈম হাসান নয়ন বিষয়টি নিশ্চিত করেন।

আক্রান্ত ওই নারী উপজেলার সিংগীমারী ইউনিয়নের দক্ষিণ গড্ডিমারী গ্রামের ৫নং ওয়ার্ডের বাসিন্দা। ওই নারীর স্বামীরও নমুনা সংগ্রহ করা হয়েছে। তবে ফলাফল এখনো পাওয়া যায়নি।

সিংগীমারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মনোয়ার হোসেন দুলু জানান, ওই নারী কুমিল্লায় ইটভাটায় কাজ করতেন। গত রোববার (৩ মে) তিনি বাড়িতে আসেন। খবর পেয়ে বাড়ি লকডাউন করে উপজেলা স্বাস্থ্য-কমপ্লেক্সে খবর দেয়া হয়। সেখান থেকে চিকিৎসক এসে তার নমুনা সংগ্রহ করে। পরে পরিক্ষা নিরিক্ষার পর বৃহস্পতিবার (৭ মে) তার করোনা পজেটিভ রেজাল্ট আসে।

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য-কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তার ডা. নাঈম হাসান নয়ন, করোনা পজেটিভ ওই নারীর কোন উপসর্গ দেখা দেয়নি। তবে তাকে হোম কোয়ারেন্টিনে রাখা হবে। পরে আবার পরিক্ষা করা হবে। এছাড়া তার স্বামীর নেগেটিভ হলেও তিনদিন পর তারও পরিক্ষা করা হবে।

সংশ্লিষ্ট এলাকা লকডাউন করা হবে বলে জানিয়েছেন হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সামিউল আমিন।

জেএম/রাতদিন