১২ বছর গোপনে জঙ্গি তৎপরতার পর গ্রেফতার

গোপনে জঙ্গি তৎপরতা চালানোর অভিযোগে ফারুক হোসেন নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতার ফারুক নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’ এর সক্রিয় সদস্য।

বুধবার, ২৫ ডিসেম্বর বিকেলে গণমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান রংপুর র‌্যাব-১৩ এর মিডিয়া অফিসার মেজর গালিব মুহম্মদ নাতিকুর রহমান।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (২৪ ডিসেম্বর) মধ্যরাতে গাইবান্ধার সদর উপজেলার অ্যাপোলো হাসপাতাল এলাকায় অভিযান চালায় র‌্যাব। এ সময় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’র সক্রিয় জঙ্গি ফারুক হোসেন (৪৩)-কে গ্রেফতার করা হয়।

ফারুক গাইবান্ধা সদর উপজেলার কূপতলা ইউনিয়নের দূর্গাপুর গ্রামের ওসমান গনির ছেলে। তিনি দীর্ঘ ১২ বছর ধরে গোপনে জঙ্গি সংগঠন আল্লাহর দলের সক্রিয় সদস্য হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন।

র‌্যাবের দাবি, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার ফারুক হোসেন ২০০৮ সাল থেকে জঙ্গি সংগঠন আল্লাহর দল সুষ্ঠুভাবে পরিচালনার জন্য নিয়মিত গোপন বৈঠক, সদস্য গ্রহণ সংগ্রহ করে আসছেন। এছাড়াও তিনি সংগঠনের জন্য চাঁদা সংগ্রহ করেন বলে স্বীকার করেছেন।

গ্রেফতার এ জঙ্গি সদস্যের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পাশাপাশি তার সহযোগীদের ব্যাপারে অনুসন্ধান চলমান রয়েছে বলেও প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়। 

এনএ/রাতদিন