রংপুরের তিনটিসহ ২২ জেলায় ছড়িয়েছে করোনা

নতুন করে আক্রান্ত হওয়া ৫৪ জনসহ দেশে এ পর্যন্ত করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ব্যক্তির সংখ্যা ছিল ২১৮ জন। তবে সন্ধ্যায় নতুন করে রংপুরে আরও ১জন এবং ময়মনসিংহে দুজন আক্রান্ত হওয়ার খবর জানিয়েছেন স্থানীয় স্বাস্থ্য বিভাগ।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য বলছে, এর অর্ধেকেরও বেশি রয়েছেন কেবল ঢাকা শহরেই। ঢাকা ছাড়াও আরও ২০টি জেলায় ছড়িয়েছে এই ভাইরাসের সংক্রমণ।

আজ বুধবার, ৮ এপ্রিল স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত বুলেটিনে ৫৪ জনের নতুন করে এই ভাইরাসে সংক্রমিত হওয়ার তথ্য জানান রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা।

তিনি জানান, নতুন করে আক্রান্তের মধ্যে ৩৯ জনই ঢাকা শহরের। এর বাইরে একজন ঢাকা জেলার একটি উপজেলার। বাকিরা বিভিন্ন জেলার।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য অনুযায়ী যে ২১৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন, তাদের মধ্যেও ঢাকায় অবস্থানরতদের সংখ্যাই বেশি। এ পর্যন্ত ঢাকা শহরেরই ১২৩ জন আক্রান্ত হয়েছেন এই ভাইরাসে। এর বাইরে কেরাণীগঞ্জে একজনসহ ঢাকা জেলার অন্য উপজেলাগুলোতেও আক্রান্ত আছেন আরও ছয় জন। অর্থাৎ কেবল ঢাকা জেলাতেই আক্রান্তের সংখ্যা ১২৯।

ঢাকার বাইরে সবচেয়ে বেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন নারায়ণগঞ্জে। বুধবার থেকে লকডাউন ঘোষণা করা এই জেলায় আক্রান্তের সংখ্যা ৪৬ জন। অন্যদিকে শুরুর দিকেই করোনাভাইরাস হানা দেওয়া মাদারীপুরে আক্রান্তের সংখ্যা ১১ জন। আর উত্তরের জেলা গাইবান্ধায় এই সংখ্যা ৫।

এর বাইরে নরসিংদীতে ৪ জন, চট্টগ্রামে ৩ জন, মানিকগঞ্জে ৩ জন, কুমিল্লায় ২ জন, জামালপুরে ২ জন, রংপুরে ২ জন ও টাঙ্গাইলে ২ জন আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে।

আর এখন পর্যন্ত একজন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন যেসব জেলায়, সেগুলো হলো— চুয়াডাঙ্গা, গাজীপুর, কিশোরগঞ্জ, মৌলভীবাজার, নীলফামারী, রাজবাড়ী, শরীয়তপুর, শেরপুর, সিলেট ও কক্সবাজার। এদিকে বুধবার রাতে ময়মনসিংহে আর্মড পুলিশের এক সদস্যসহ দুইজন করোনায় আক্রান্ত হয়েছেন।

এইচএ/রাতদিন