বিমানবন্দরে যাত্রী পরিবহন নিয়ে অসন্তোষ, সৈয়দপুরে শ্রমিক ইউনিয়নের প্রতিবাদ সভা

নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। সৈয়দপুর বিমানবন্দরে যাত্রী পরিবহন নিয়ে অনুষ্ঠিত আলোচনা সভার সিদ্ধান্তসমূহ না মেনে সরকারি-বেসরকারি এয়ারলাইন্সের নিজস্ব গাড়ীতে যাত্রী পরিবহনের প্রতিবাদে ওই সভা হয়।

আজ সোমবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে শহরের বঙ্গবন্ধু সড়কের সমিতির কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক ও মাইক্রোবাস, জীপ, কার, পিকআপ উপকমিটির সভাপতি পরিবহন শ্রমিক নেতা মো. মমতাজ আলী।

উক্ত সভায় নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. আলতাফ হোসেন ও নীলফামারী জেলা মাইক্রোবাস, জীপ, কার, পিকআপ মালিক সমিতির সড়ক সম্পাদক কাইয়ুম খান ডলফিন প্রমূখ বক্তব্য রাখেন।

অন্যান্যদের মধ্যে নীলফামারী জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম -সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন, সড়ক সম্পাদক শফিকুল ইসলাম শফিক, প্রচার সম্পাদক আব্দুল জলিল,কোষাধ্যক্ষ মনছুর আলী, ক্রীড়া সম্পাদক স্বপন মিয়া, সমাজ কল্যাণ সম্পাদক লেবু মিয়া, কার্যকরী সদস্য রবিউল ইসলাম, উপ-কমিটির সম্পাদক মো. মানিক মিয়াসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় পরিবহন নেতৃবৃন্দ বলেন, ২০১৮ সালের ১৩ ফেব্রুয়ারি নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরের যাত্রী পরিবহন নিয়ে বেসরকারি বিমান সংস্থার প্রতিনিধি, সৈয়দপুর বিমানবন্দর ব্যবস্থাপক এবং নীলফামারী জেলা পরিবহন মালিক ও শ্রমিক নেতৃবৃন্দের মধ্যে এক সভা অনুষ্ঠিত হয়েছিল। ওই সভায় সৈয়দপুর বিমানবন্দরে দিনের প্রথম ভাগে অবতরণ করা বিমানগুলোর যাত্রীদের মধ্য থেকে নীলফামারী জেলা মাইক্রোবাস, জীপ, কার ও পিকআপ মালিক সমিতির অন্তর্ভূক্ত একটি মাইক্রোবাসে ও একটি কার প্রথম সিরিয়ালে যাত্রী পূর্ণ হওয়ার পর দ্বিতীয় সিরিয়ালে বেসরকারি এয়ারলাইন্সের একটি করে গাড়ী স্ব স্ব বিমানের যাত্রী নিয়ে রংপুর,দিনাজপুর,ঠাকুরগাঁও ও পঞ্চগড় নিয়ে যেতে পারবে বলে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছিল ।

বাদ বাকি যাত্রীদের স্থানীয় মাইক্রোবাস, জীপ ও কার মালিক সমিতির গাড়ীগুলো পরিবহন করবে। এছাড়াও সে সময় সৈয়দপুর বিমানবন্দর থেকে বিমান যাত্রীদের পরিবহনের ক্ষেত্রে আরো বেশ কয়েকটি লিখিত সিদ্ধান্ত গ্রহন করা হয়েছিল।

কিন্তু বর্তমানে বেসরকারি বিমান সংস্থাগুলো ওই লিখিত সিদ্ধান্ত না মেনে তাদের নিজস্ব গাড়ীতে বিমান যাত্রী পরিবহনের পাঁয়তারা করছে। এতে পরিবহন মালিক ও শ্রমিক নেতৃবৃন্দ চরম ক্ষোভ ও নিন্দা প্রকাশ করেন। সেই সঙ্গে পরিবহন নেতৃবৃন্দ বিগত সময়ে সিভিল এভিয়েশন তথা বিমানবন্দর কর্তৃপক্ষের সঙ্গে পরিবহন মালিক ও শ্রমিকদের মধ্যে অনুষ্ঠিত সভার সিদ্ধান্তসমূহ মেনে চলার দাবি জানান।

সভায় নেতৃবৃন্দ দাবী না মানলে আগামীতে কঠোর আন্দোলনের কর্মসূচি দেয়ার হুঁশিয়ারী উচ্চারণ করেন।