ভারতের প্রজাতন্ত্র দিবসে বুড়িমারী স্থলবন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

আন্তজার্তিক কাস্টমস ও ভারতের ৭১তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষে রবিবার, ২৬ জানুয়ারি লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর দিয়ে সব রকম আমদানি- রপ্তানি কার্যক্রম বন্ধ রয়েছে। ফলে সকাল থেকে দুই দেশের মধ্যে কোন পণ্যবাহী গাড়ি যাওয়া আসা করছে না।

অবশ্য এ সময় আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও স্থলবন্দর ইমিগ্রেশন দিয়ে পাসপোর্টধারী যাত্রী সাধারণের চলাচল কার্যক্রম অব্যাহত রয়েছে।

বুড়িমারী স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও বুড়িমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবু সাঈদ নেওয়াজ নিশাত জানান, আজ রবিবার আন্তর্জাতিক কাস্টম দিবস ও ভারতে ৭১ তম প্রজাতন্ত্র দিবস উদযাপিত হচ্ছে। বাংলাদেশে আন্তর্জাতিক কাস্টম দিবস ও ভারতে সরকারি ছুটির থাকায় ব্যবসায়ীরা দুই দেশের মধ্যে পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়।

এর ফলে রবিবার সকাল থেকে এই স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রয়েছে। সোমবার থেকে পুনরায় শুরু হবে স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম।

বুড়িমারী ইমিগ্রেশনের ভারপ্রাপÍ কর্মকর্তা খন্দকার মাহমুদ বলেন, ‘এ সময় বুড়িমারী স্থলবন্দর দিয়ে ব্যবসায়ীদের আমদানি- রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও সাধারণ যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে।’