রংপুর-দিনাজপুরে বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা

গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগের আট জেলায় নতুন করে আরও ১১০ জনের শরীরে করোনার সংক্রমণ মিলেছে। এনিয়ে রংপুর বিভাগে রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৯ হাজার ২১৬ জনে। একই সময়ে আরও একজনের মৃত্যু হয়েছে। ফলে মোট মৃতের সংখ্যা এখন ১৫২ জনে পৌঁছেছে।

বর্তমানে রংপুর বিভাগে প্রতিদিনই শতাধিকের বেশি করোনা আক্রান্ত রোগী শনাক্ত হচ্ছে। বাড়ছে প্রাণ হারানোদের সংখ্যাও।

গত ২৪ ঘণ্টায় নীলফামারী জেলায় ১ জনের মৃত্যু হয়েছে। আক্রান্তের মধ্যে দিনাজপুুরে ৩৭, রংপুরে ২৯, ঠাকুরগাঁওয়ে ১৬, লালমনিরহাটে ৯, নীলফামারীতে ৮, গাইবান্ধা জেলায় ৬, পঞ্চগড় জেলায় ৩ এবং কুড়িগ্রাম জেলায় ২ জন রয়েছেন।

আজ শনিবার, ২২ আগস্ট গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. সুলতান আহমেদ।

জানা গেছে, সর্বোচ্চ করোনা শনাক্ত হয়েছে দিনাজপুর জেলায়। এর পরের অবস্থানে রয়েছে রংপুর। এই দুই জেলায় করোনাভাইরাসে সর্বাধিক মৃত্যুও হয়েছে।

গতকাল শুক্রবার, ২১ আগস্ট পর্যন্ত দিনাজপুুর জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৭১৭ জনে এবং মৃত্যু দাঁড়িয়েছে ৫৩ জনে।

রংপুর জেলায় এ পর্যন্ত মোট ২ হাজার ১৯৫ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং মারা গেছেন ৩৭ জন। নীলফামারী জেলায় আক্রান্ত বেড়ে হয়েছে ৮৩১ জন এবং মৃত্যু হয়েছে ১২ জনের।

গাইবান্ধা জেলায় মারা গেছেন ১৪ জন এবং আক্রান্ত হয়েছেন ৮৭৩ জন। ঠাকুরগাঁওয়ে ৭৭৩ জন আক্রান্ত হয়েছেন, মৃত্যু হয়েছে ১৩ জনের। পঞ্চগড়ে আক্রান্ত ৪৭৮ এবং মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৮ জনে।

লালমনিরহাট জেলায় আক্রান্ত বেড়ে হয়েছে ৬১৭ জন এবং মৃত্যু হয়েছে ৪ জনের। এছাড়া কুড়িগ্রামে আক্রান্ত বেড়ে হয়েছে ৭৩২ জন এবং মৃত্যু হয়েছে ১১ জনের।

এবি/রাতদিন