কাশ্মীরে কফিন কাঁধে স্বরাষ্ট্রমন্ত্রী, দিল্লিতে পৌঁছেছে ৪০ মরদেহ

ভারতের কাশ্মীরে ‘জঙ্গি’ হামলার পর শুক্রবার, ১৫ ফেব্রুয়ারি  দুপুরে শ্রীনগর যান দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। সাথে ছিলেন উচ্চপদস্থ কর্মকর্তারা।

প্রথমে তিনি বদগাওঁতে নিহত সেনাদের প্রতি শ্রদ্ধা জানান। পরে বিমানে করে মরদেহগুলি নিয়ে যাওয়া হয় গাজিয়াবাদের সেনা ক্যাম্পে।

তবে বিমানে তোলার সময় নিহত একজন সৈনিকের কফিন নিজের কাঁধে তুলে নেন রাজনাথ।

দ্য ওয়াল ও আনন্দবাজারের খবরে বলা হয়, একটি কফিনের অগ্রভাগে একপাশে কাঁধ লাগান স্বরাষ্ট্রমন্ত্রী অন্যপাশে জম্মু-কাশ্মীরের পুলিশ প্রধান দিলবাগ সিংহ। 

এসময় রাজনাথ বলেন, ‘সিআরপিএফ জওয়ানদের আত্মবলিদান ভুলবে না দেশ। পুলওয়ামার শহীদ জওয়ানদের শেষ শ্রদ্ধা জানালাম। কথা দিচ্ছি, ওঁদের বলিদান বিফলে যাবে না।’

অপরদিকে এনডিটিভির খবরে বলা হয়, নিহতদের মরদেহ শুক্রবার, ১৫ ফেব্রুয়ারি রাতে দিল্লির পালামৌ বিমানবন্দরে এসে পৌঁছালে বিমানবন্দরে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ও প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামনসহ অন্যরা।

ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়, গত বৃহস্পতিবার বিকেলে দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় সেনা কনভয়ে হামলা চালায় জঙ্গিগোষ্ঠী জইশ-ই-মোহাম্মদ। এতে ৪০ সিআরপিএফ (সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স ) সেনা প্রাণ হারান।

সাম্প্রতিককালে এটাই দেশটিতে বড় কোনো হামলার ঘটনা।

এমএইচ/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন