দিনাজপুরে গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন সৈয়দপুর ফুটবল একাডেমি

দিনাজপুরের পার্বতীপুরে গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল শুক্রবার, ২২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয়। উপজেলার বেলাইচন্ডীতে আয়োজিত মরহুম মফিজ পন্ডিত ও কফিল উদ্দিন শাহ্ গোল্ডকাপ টুর্নামেন্টের ফাইনালে সৈয়দপুর ফুটবল একাডেমি  ৩-০ গোলে দিনাজপুর ফুটবল একাডেমিকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়।

গত ২৫ জানুয়ারি শুরু হওয়া এ টুর্নামেন্টে বগুড়া, রংপুর, দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, গাইবান্ধা, রাজশাহী এবং সৈয়দপুরসহ উত্তরাঞ্চলের মোট আটটি ফুটবল দল অংশ নেয়। টূর্নামেন্টের শ্লোগান ছিলো “ক্রীড়াকে হ্যাঁ বলি, মাদককে না বলি, মাদকমুক্ত সমাজ গড়ি”।

খেলা শুরুর ২ মিনিটের মাথায় সৈয়দপুরের পক্ষে প্রথম গোলটি করেন মো: তাহের। ২৩ মিনিটে বাদশা ও শেষ দিকে সাগরের গোলে ৩-০ গোলে কাপ নিশ্চিত করে সৈয়দপুর ফুটবল একাডেমী। এই নিয়ে পরপর তিনবার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করলো তারা।

টূর্নামেন্টে সেরা খেলোয়াড় নির্বাচিত হন সৈয়দপুর ফুটবল একাডেমির মো. মোরশেদুল হক এবং একই দলের মো. জসিম উদ্দিন সেরা গোলরক্ষক নির্বাচিত হন। আর টূর্নামেন্টের সেরা রেফারি বিবেচিত হয়েছেন পাবর্তীপুরের মো. কামরুল হক কামু।

টুর্নামেন্টে চ্যাম্পিয়ন দলের টিম ম্যানেজারের দায়িত্বে ছিলেন মো. আহসান হাবিব সোহাগ এবং টিম লিডার ছিলেন সুশান্ত রায়।

তইফুল ইসলাম তফুর ধারাবিবরনীতে অনুষ্ঠিত ফাইনাল খেলাটি পরিচালনা করেন কুড়িগ্রামের রেফারি বিপ্লব তরফদার। সহকারি রেফারীর দায়িত্ব পালন করেন আলমগীর হোসেন ও আখতারুজ্জামান।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর – ৫ (পাবর্তীপুর-ফুলবাড়ি) আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী অ্যডভোকেট মো. মোস্তাফিজুর রহমান ফিজার।

বেলাইচন্ডী ইয়ং সোসাইটির সভাপতি এ কে এম খুরশীদ আলম মজনুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন দিনাজপুরের পাবর্তীপুর উপজেলা সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাফিজুর রহমান প্রামানিক।

এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বেলাইচন্ডী ইয়ং সোসাইটির উপদেষ্টা ও লক্ষণপুর স্কুল এন্ড কলেজের সাবেক অধ্যক্ষ আব্দুল  আজিজ।

উপস্থিত ছিলেন বেলাইচন্ডী ইয়ং সোসাইটির উপদেষ্টা অধ্যাপক মো. জালাল উদ্দিন, কৌশলী  গোলাম মোস্তফা, সহ-সভাপতি জাহাঙ্গীর আলম বিপ্লব, সাধারণ সম্পাদক বারর আলী,যুগ্ম-সাধারণ সম্পাদক কামাল হোসেনসহ অন্যান্যরা।

শেষে টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের কর্মকর্তা ও খেলোয়াড়দের হাতে প্রাইজমানি হিসেবে যথাক্রমে ৬০ হাজার টাকার এবং ৪০ হাজার টাকার চেক তুলে দেন প্রধান অতিথি।

আরআই/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন