পাঁচ দিনের সফরে আবুধাবী পৌঁছেছেন প্রধানমন্ত্রী

পাঁচ দিনের সরকারি সফরে সংযুক্ত আরব আমিরাতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে দুবাই এক্সপোসহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ আয়োজনে যোগ দেবেন তিনি।

সোমবার, ৭ মার্চ স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দরের প্রেসিডেন্সিয়াল ফ্লাইট টার্মিনালে এসে পৌঁছান তিনি।

আবুধাবি দূতাবাসের লেবার কাউন্সিলর আবদুল আলিম মিয়া জানান, প্রধানমন্ত্রী আবুধাবি পৌঁছলে বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানান দেশটির সংস্কৃতি ও যুবমন্ত্রী নওরা বিনতে মোহাম্মদ আল ক্কাবি। এ সময় বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফর, দূতাবাস ও বাংলাদেশ কনস্যুলেটের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করা হয়। পরে বিমানবন্দর থেকে আবুধাবি সাংগ্রিলা হোটেলের উদ্দেশ্যে রওনা হন প্রধানমন্ত্রী। সফরকালে তিনি এই হোটেলে অবস্থান করবেন। আমিরাতের উপ-রাষ্ট্রপতি ও দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের আমন্ত্রণে দীর্ঘ তিন বছর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংযুক্ত আরব আমিরাত সফরে আসেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে সফরসঙ্গী হিসেবে রয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়কমন্ত্রী ইমরান আহমদ, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান, মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা।

ব্যবসায়ী প্রতিনিধি দলে রয়েছেন এফবিসিসিআই সভাপতি জসিম উদ্দিন, বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ও বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরসহ দেশের শীর্ষ ব্যবসায়ীরা।

সাথে থাকুন...
error1