পারলেন না মেসি, বার্সাকে রুখে দিল বিলবাও

স্বরূপে ছিলেন না লিওনেল মেসি। মাঝমাঠে ফিলিপে কুতিনহো ও আর্তুরো ভিদালরা হতাশ করেছেন। আক্রমণভাগে লুইস সুয়ারেজও নিজেকে মেলে ধরতে পারেননি। ফলাফল আথলেটিকো বিলবাওয়ের সাথে গোলশুন্য ড্র করেছে মেসির বার্সা।

রোববার রাতে লা লিগার ম্যাচে আগের আট ম্যাচের প্রতিটিতে গোল করা বার্সেলোনা অধিনায়ককে আটকে রাখায় বিলবাও রক্ষণভাগকে সম্পুর্ণ কৃতিত্ব দেয়া যেতে পারে। পাশাপাশি পুরো ম্যাচে বার্সেলোনা গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেনের পারফরম্যান্স ছিল দুর্দান্ত। বলতে গেলে তার দুর্দান্ত কিছু সেভেই জাল অক্ষত থাকে বার্সেলোনার।

বার্সেলোনা রক্ষণে বিলবাও। ছবি: সংগৃহীত

ম্যাচের শুরুতেই কঠিন পরীক্ষার মুখে পড়ে বার্সেলোনা রক্ষণ। ১১ মিনিটে বিলবাও ডিফেন্ডার ইউরি বের্চিচের নেওয়া কোনাকুনি শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ১৭তম মিনিটে মার্কেল সুসায়েতার জোরালো শট দারুণ নৈপুণ্যে বাঁ হাত দিয়ে কোনোমতে কর্নারের বিনিময়ে ঠেকান বার্সেলোনা গোলরক্ষক । ২৪তম মিনিটে বাইসাইকেল কিক নেন রাউল গার্সিয়া তাও ঠেকিয়ে বার্সা গোলরক্ষক। ৮২তম মিনিটে এগিয়ে যাওয়ার সহজ সুযোগ পেয়েছিলেন ইনাকি উইলিয়ামস। সে যাত্রাও জাল অক্ষত রাখেন বার্সা গোলরক্ষক।

বার্সার একমাত্র উল্লেখযোগ্য সুযোগটি আসে খেলার ২৬ মিনিটে। প্রায় ৩০ গজ দূর থেকে মেসির নেওয়া শট ক্রসবারের উপরের অংশে লাগে।

এই নিয়ে টানা তিন ম্যাচ ড্র করলো মেসিরা। যদিও ২৩ ম্যাচে ১৫ জয় ও ছয় ড্রয়ে ৫১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে বার্সেলোনা। সমান ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ ।

আরআই/১১.০২.২০১৯

লাইক দিয়ে সাথে থাকুন