রংপুর বিভাগে বজ্র ও শিলাবৃষ্টি হতে পারে

পশ্চিমা লঘুচাপের কারনে রংপুর বিভাগসহ দেশের বিভিন্ন এলাকায় আগামী ৭২ ঘন্টায় বজ্র ও শিলাবৃষ্টি হতে পারে। আবহাওয়া অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটাই জানানো হয়েছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, আজ ১৮ মার্চ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘন্টায় দেশের বিভিন্ন স্থানে  বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

পরবর্তী ৭২ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এ সময় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। আরও বলা হয়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এর প্রভাবে খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গা, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ এবং চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দম্কা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও-কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

আজ সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮০ শতাংশ। সোমবার ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৬ টা ৯ মিনিটে এবং আগামীকাল ঢাকায় সূর্যোদয় ভোর ৬ টা ৪মিনিটে।

এনএইচ/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন