বুড়িমারীতে গরু নিলামকে কেন্দ্র করে বিবদমান দুই গ্রুপের সংঘর্ষ

লালমনিরহাটের পাটগ্রামে ভারতীয় গরু নিলামকে কেন্দ্র দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আরিফুল হাসান চমন (৩৫) নামে একজন গুরুতর আহত হয়েছেন। তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

শনিবার, ১৬ মার্চ বিকেলে বুড়িমারী স্থলবন্দরের জিরোপয়েন্ট এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ, বিজিবি ও প্রত্যক্ষদর্শীরা জানান, ভারত থেকে আনা চারটি গরু আটক করে বুড়িমারী বিজিবি ক্যাম্পের জওয়ানরা। পরে সেগুলো নিলামে বিক্রির উদ্যোগ নেয় কাস্টমস। শনিবার গরুগুলো নিলামে বিক্রির কথা ছিল।

তবে নিলাম ডাকা নিয়ে দ্বন্দ্ব শুরু হয় বুড়িমারী এলাকার মজিবরের ছেলে ইমরান ও একই এলাকার নুরুল আমিনের ছেলে আরিফুল হাসান চমন গ্রুপের। এ দ্বন্দ্বের জেরে উভয় পক্ষের মধ্যে জিরোপয়েন্ট এলাকায় সংঘর্ষ বাধে। এসময় ধারালো অস্ত্র দিয়ে চমনকে কুপিয়ে গুরুতর আহত করা হয়।

পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সন্ধ্যায় সেখান থেকে তাকে পাঠানো হয় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে।

এ ঘটনার জেরে বুড়িমারী বাজারের একটি দোকানও ভাংচুর করা হয়। এদিকে সংঘর্ষের পর ওই নিলাম স্থগিত করা হয়েছে।

জানা গেছে, ওই দুই গ্রুপের মধ্যে বেশ কিছুদিন ধরেই দ্বন্দ্ব চলে আসছিল। এর আগে চমন গ্রুপের হাতে মারধরের শিকার হয়েছিলেনি ইমরান।

পাটগ্রাম থানার ওসি মনছুর আলী সরকার এ ঘটনার সত্যতা নিশ্চিত করে শনিবার রাত নয়টার দিকে জানান, এ ঘটনায় আহত চমনের পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি নেয়া হচ্ছে।

এইচএ/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন