রংপুর-সৈয়দপুরে বঙ্গবন্ধুর জন্মদিন পালিত

আনন্দ উৎসব আর নানান আয়োজনে উত্তরের বিভাগীয় নগরী রংপুরে পালিত হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস।

দিবসটি উপলক্ষ্যে রোববার, ১৭ মার্চ সকাল থেকে রংপুরের সর্বস্তরের মানুষের শ্রদ্ধা আর ভালোবাসার মিছিল যেতে থাকে বঙ্গবন্ধু ম্যুরাল চত্ত্বরে।

রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ছাড়াও ে সব বয়সী মানুষের ফুলেল শ্রদ্ধায় ভরে যায় জাতির জনকের প্রতিকৃতি।

সকালে নগরীর জিলা স্কুল মোড়ে বঙ্গবন্ধু ম্যুরাল চত্ত্বরে পুষ্পমাল্য অর্পণ করেন রংপুর বিভাগীয় কমিশনার মোহাম্মদ জয়নুল বারী, রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, র‌্যাব-১৩ এর অধিনায়ক ও অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক, পুলিশের রংপুর রেঞ্জ অতিরিক্ত ডিআইজি মজিদ আলী, জেলা প্রশাসক এনামুল হাবীব, রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার মুহাম্মদ আবু সুফিয়ান, রংপুরের পুলিশ সুপার মিজানুর রহমান প্রমুখ।

এছাড়াও মুক্তিযোদ্ধা সংসদ, রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, মহিলা লীগ, শ্রমিক লীগ, যুব মহিলা লীগসহ সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন এবং বিভিন্ন সরকারি, আধা সরকারি প্রতিষ্ঠান বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পমাল্য অর্পন করেন।

‘বঙ্গবন্ধুর জন্মদিন-শিশুর জীবন করো রঙিন’ শ্লোগানে পরে সেখান থেকে বের হয় একটি বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা।

শোভাযাত্রা শেষে রংপুর টাউন হলে জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরষ্কার বিতরণ ও ডকুমেন্টারি ফ্লিম প্রদর্শন করা হয়। এই আয়োজনে রংপুর বিভাগীয় ও জেলা প্রশাসনসহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এছাড়াও নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা সভা, শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও খেলাধুলার আয়োজনের মধ্য দিয়ে পালিত হয় দিনটি।

এ সম্পর্কিত আরও খবর...
style="display:block; text-align:center;" data-ad-layout="in-article" data-ad-format="fluid" data-ad-client="ca-pub-3929264565086846" data-ad-slot="3647344972">

সৈয়দপুর : নানা আয়োজনে নীলফামারীর সৈয়দপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদ্যাপন করা হয়েছে। দিবসটি পালন উপলক্ষে সৈয়দপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য শোভাযাত্রা, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, আলোচনা সভা, দেয়ালিকা প্রদর্শনী প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ছবি : রাতদিন.নিউজ

বেলা ১১টায় সৈয়দপুর লায়ন্স স্কুল অ্যান্ড কলেজ চত্বরে জাতীয় শিশু দিবসের দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম।

সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার এস এম গোলাম কিবরিয়ার সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আখতার হোসেন বাদল, পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মো. রফিকুল ইসলাম বাবু, সিনিয়ন সহ-সভাপতি মো. ইদ্রিস আলী ও সাধারণ সম্পাদক মো. মোজাম্মেল হক প্রমূখ।

পরে একই অনুষ্ঠানে দুই গ্রæপে আয়োজিত ‘দেয়ালিকায় বঙ্গবন্ধ’ু প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এ প্রতিযোগিতায় ‘ক’ গ্রæপে প্রথম ফ্রি-আমিন সরকারি প্রাথমিক বিদ্যালয়, দ্বিতীয় বাঁশবাড়ী সরকারি প্রাথামিক বিদ্যালয় ও তৃতীয় বানিয়াপাড়া আজিজিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং ‘খ’ গ্রæপে প্রথম আল-ফারুক একাডেমি, দ্বিতীয় সৈয়দপুর রেলওয়ে উচ্চ বিদ্যালয় ও তৃতীয় ক্যান্টনমেন্ট বোর্ড উচ্চ বিদ্যালয়।

এর আগে সকাল ১০ টায় দিবসটি উপলক্ষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

এইচএ/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন