সংলাপ নয়, শুভেচ্ছা বিনিময় হবে রাজনৈতিক দলগুলোর সাথে : ওবায়দুল কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘সংলাপ নয়, নির্বাচন পরবর্তী শুভেচ্ছা জানানোর জন্য রাজনৈতিক দলগুলোকে আমন্ত্রণ জানানো হবে।

তিনি বলেন, ‘সংলাপ নয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেহেতু জাতীয় নির্বাচনের আগে রাজনৈতিক দলগুলোকে সংলাপের আমন্ত্রণ জানিয়েছিলেন, সেহেতু তিনি নির্বাচন পরবর্তী শুভেচ্ছা জানানোর রাজনৈতিক দলগুলোকে আমন্ত্রণ জানাতে চান’।


ওবায়দুল কাদের সোমবার, ১৪ জানুয়ারি বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের দলীয় কার্যালয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। বাসসসহ কয়েকটি অনলাইন গণমাধ্যম এ খবর দিয়েছে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘সংলাপে প্রায় ৭৫টি রাজনৈতিক দল অংশ গ্রহন করেছিল। এই রাজনৈতিক দলগুলোকে আমন্ত্রণ জানিয়ে চিঠি দেয়া হবে। রাজনৈতিক দলগুলোর মধ্যে জাতীয়পার্টি, বিএনপি, জাতীয় ঐক্যফ্রন্ট, যুক্তফ্রন্ট, কেন্দ্রীয় ১৪ দল, বামজোটসহ বিভিন্ন দল রয়েছে’।

আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘আমি আগেও বলেছি, জাতীয় নির্বাচন নিয়ে সংলাপের কোন প্রয়োজন নেই। সংলাপের দাবি হাস্যকর। তারপরও গতকালের(রোববার) কয়েকটি সংবাদমাধ্যমে সংলাপ নিয়ে ধুম্রজালের সৃষ্টি হয়েছে। তাই এ বিষয়টি পরিষ্কার করলাম’।

কাদের এ বিষয়ে আরো বলেন, ‘নির্বাচন পরবর্তী শুভেচ্ছায় আমন্ত্রণ জানিয়ে রাজনৈতিক দলগুলোকে চিঠি দেয়া হবে। এটা সংলাপের কোন আমন্ত্রণ নয়’।

তিনি আরও বলেন, ‘কোনো কোনো মিডিয়ায় দেখছি যে একটা সংলাপ হতে যাচ্ছে! আবারও একটা সংলাপ! এখন কেন সংলাপ? সংলাপ নয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা গণভবনে আমন্ত্রণ জানাতে চান নির্বাচন পরবর্তী শুভেচ্ছা বিনিময়ের জন্য।’

এইচএ/১৪.০১.১৯

লাইক দিয়ে সাথে থাকুন
মতামত দিন