‘সুদিনের নৌকা অন্য কাউকে দিতে চাই না’

রংপুরের পীরগঞ্জে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে দেয়া আ.লীগের মনোনয়ন পরিবর্তনের দাবি তুলেছেন স্থানীয় নেতাকর্মীরা। এ দাবিতে মঙ্গলবার, ১২ ফেব্রুয়ারি মৌন মিছিল ও মানববন্ধন করা হয়েছে। এসময় আধা ঘন্টার জন্য রংপুর-ঢাকা মহাসড়ক অবরোধ করা হলে দুর্ভোগে পড়ে মহাসড়কে চলাচলকারী যানবাহন। এসময় দাবি আদায়ে অনেকে মহাসড়কে শুয়ে পড়েন।

পৌর এলাকার গুলশান মোড়ে আয়োজিত এসব কর্মসূচিতে উপজেলা আ.লীগ ও অঙ্গ সংগঠনের কয়েক শ নেতাকর্মী অংশ নেন।

মনোনয়ন পরিবর্তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষন করে কর্মসূচিতে বক্তব্য রাখেন উপজেলা আ.লীগের সহসভাপতি আনোয়ারুল ইসলাম মান্নু, যুগ্ম সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান সাদেক হোসেন, সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন, পৌর আ.লীগের সাধারন সম্পাদক কামরুল হাসান জুয়েল ও আ.লীগ নেতা রফিকুল ইসলাম বকুল প্রমুখ।

বক্তারা অভিযোগ করে বলেন, সাবেক বিএনপি নেতা নুর মোহাম্মদ মন্ডলকে আ.লীগের মনোনয়ন দেয়ায় তাদের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। দলকে বাঁচাতে সুবিধাভোগী ওই প্রার্থীর মনোনয়ন পরিবর্তন করে আ.লীগ দলীয় যে কোনো ত্যাগী নেতাকে প্রার্থী করা হোক।

একজন বক্তা তাঁর বক্তব্যে বলেন, ‘আমরা আ.লীগের সুদিনের নৌকা অন্য কাউকে দিতে চাই না।’

দলীয় সুত্র জানায়, রংপুরের পীরগঞ্জে ২য় পর্যায়ে ১৮ মার্চ উপজেলা পরিষদ নির্বাচন হবে। ওই নির্বাচনে সম্প্রতি বিএনপি থেকে আ.লীগে যোগদানকারী ওই দলের সাবেক কেন্দ্রীয় নেতা নুর মোহাম্মদ মন্ডলকে উপজেলা চেয়ারম্যান পদে আ.লীগ মনোনয়ন দেয়। এতে হতাশ হয়ে পড়েছেন দলের উপজেলা, পৌর ও তৃণমূল নেতারা।

এর আগে গত ২৯ জানুয়ারী উপজেলা আ.লীগের বিশেষ বর্ধিত সভায় রংপুর জেলা আ.লীগের সহসভাপতি একেএম ছায়াদত হোসেন বকুলের নাম তৃণমুলের তালিকায় শীর্ষে রেখে তা পাঠানো হয়েছিল জেলা কমিটির কাছে।

পীরগঞ্জে দ্বিতীয় দফায় আগামী ১৮ মার্চ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এবি/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন