অগ্নিকাণ্ডে বসতবাড়ির ৭ ঘর পুড়ে ছাই 

লালমনিরহাটের হাতীবান্ধা

রাতদিন ডেস্ক, লালমনিরহাট :

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৫ পরিবারের বসতবাড়ির ৭টি ঘর পুড়ে ছাই হয়েছে। শুক্রবার (২২ ডিসেম্বর) রাত সাড়ে নয়টার দিকে ওই উপজেলার টংভাঙ্গা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের পশ্চিম বেজগ্রাম এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস বলছে, বিদ্যুতের শর্ট সার্কিটে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

শনিবার (২৩ ডিসেম্বর) সকালে টংভাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেলিম হোসেন এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

স্থানীয়রা জানায়, শুক্রবার রাতে ওই এলাকার জামাল উদ্দিনের ছেলে আজিজুল, নেলভেলু সাজুমুদ্দিন ও তার ছেলে মমিনুর, আজিজুল ইসলামের ছেলে শাজহাজানের বসতবাড়িতে হঠাৎ আগুনের ধোঁয়া দেখতে পায়। পরে এলাকাবাসী ছুটে এসে বেশ কিছু সময় আগুণ নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়। পরে হাতীবান্ধা ফায়ার সার্ভিসকে খবর দেয়। প্রায় তিন ঘণ্টা চেষ্টা করে আগুণ নেভায় ফায়ার সার্ভিসের দুই টিম। ততক্ষণে পাঁচ পরিবারের সাতটি ঘর একেবারে পুড়ে ছাই হয়ে যায়।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, রান্না ঘরে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুণের সূত্রপাত ঘটেছে।। তবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। এ অগ্নিকাণ্ডের ঘটনায় কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা এখনো জানা যায়নি।

হাতীবান্ধা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ইনচার্জ মনির হোসেন বলেন, ‘খবর পেয়েই দ্রুত ফায়ার সার্ভিসের সদস্যরা গিয়ে আগুণ নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে স্থানীয়রা অনেক দেরিতে খবর দেয়ায় সাতটি ঘর পুড়ে যায়।’