আচরণবিধি লঙ্ঘন করায় চেয়ারম্যানকে শোকজ

লালমনিরহাট-১ আসন

রাতদিন ডেস্ক, পাটগ্রাম ও হাতীবান্ধা :

লালমনিরহাট-১ (হাতীবান্ধা-পাটগ্রাম) আসনে প্রচারণার সময় স্বতন্ত্রপ্রার্থীর উপর হামলা ও ভাঙচুরে জড়িত থাকায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন নির্বাচনী অনুসন্ধান কমিটি।

ওই চেয়ারম্যানের নাম  আবু বক্কর সিদ্দিক শ্যামল। তিনি হাতীবান্ধায় উপজেলার গড্ডিমারী ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।

শুক্রবার (২২ ডিসেম্বর) সকালে কারণ দর্শনোর নোটিশ (শোকজ) দেন লালমনিরহাট-১ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও লালমনিরজাট প্রথম আদালতের যুগ্ম জেলা ও দায়রা জজ এরশাদ আলী।

কারণ দর্শানোর চিঠিতে উল্লেখ করা হয়েছে – গত বৃহস্পতিবার রাতে উপজেলার গড্ডিমারী বাজারে নির্বাচনী অফিস উদ্বোধন করতে যায় স্বতন্ত্রপ্রার্থী ঈগল মার্কার আতাউর রহমান প্রধান। সেখানে বাধা দেয়া ও হামলার ঘটনা ঘটে। এ নিয়ে শ্যামল জড়িত থাকার তথ্যে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। আগামী ২৩ ডিসেম্বর স্বশরীরে উপস্থিত হয়ে শ্যামলকে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য বলা হয়।

এ বিষয়ে আবু বক্কর সিদ্দিক শ্যামল বলেন, ‘শোকজের চিঠি পেয়েছি। তবে আতাউর রহমানকে কোনো বাধা দেওয়া হয়নি। বরং আতাউর রহমান ও তার লোকজন বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তি করেছেন।’