অস্ত্র ঠেকিয়ে ১৭ লাখ টাকা লুটের অভিযোগ সৈয়দপুরে

নীলফামারীর সৈয়দপুরে ‘সোনালী সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লিমিটেড’ নামের একটি বেসরকারি প্রতিষ্ঠান থেকে অস্ত্র ঠেকিয়ে ১৭ লাখ টাকা লুটের অভিযোগ করা হয়েছে প্রতিষ্ঠানের পক্ষ থেকে। এ ঘটনায় সেখানে কর্মরত চারজনকে আটকের পর জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেওয়া হয়েছে। পুলিশ বলছে, আদৌ টাকা লুটের ঘটনা ঘটেছি কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

অভিযোগ পাওয়া গেছে, শহরের জহুরুল হক সড়কে (বিচালীহাটি) সমিতির অফিসের তৃতীয় তলায় রোববার, ২৮ এপ্রিল সন্ধ্যায় এ ঘটনা ঘটেছে।

সোনানী সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লিমিটেডের ম্যানেজার জাকারিয়া সরকার জানান, ওইদিন সন্ধ্যার দিকে প্রথমে অপরিচিত দুইজন এবং পরে আরও তিনজন অফিসে প্রবেশ করেন। এরপর কথা বলার এক পর্যায়ে তারা রিভলবার বের করে প্রাণে মেরে ফেলার ভয় দেখিয়ে আমাদের হাত পা বেঁধে ফেলে। পরে আলমিরা ও টেবিলের ড্রয়ারে রাখা এবং সারাদিনের সংগৃহিত প্রায় ১৭ লাখ টাকা লুট করে নিয়ে যায়।

জানা গেছে, এ অভিযোগ ওঠার পর রাতেই জিজ্ঞাসাবাদের জন্য অফিসের চারজনকে আটক করে পুলিশ। তারা হচ্ছেন সমিতির ব্যবস্থাপনা পরিচালক মো. সাজ্জাদ হোসেন তুহিন, ম্যানেজার জাকারিয়া সরকার, ফিল্ড অফিসার মো. আলমগীর হোসেন ও মো. ইলিয়াস হোসেন। তবে তাদের জিজ্ঞাসাবাদ শেষে গভীর রাতে থানা থেকে ছেড়ে দেয়া হয়।

সৈয়দপুর থানার ওসি মো. শাহজাহান পাশা জানান, ঘটনাস্থলের সিসি ফুটেজ জব্দ করে পর্যালোচনা করা হচ্ছে।

সৈয়দপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে বিভিন্ন তথ্য সংগ্রহ করার পাশাপাশি সমিতির চারজনকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হয়। প্রকৃতপক্ষে ওই সমিতির কত টাকা লুট হয়েছে বা আদৌ এটা লুটের ঘটনা কিনা তা তদন্ত শেষে জানা যাবে।

এইচএ/রাতদিন