আদিতমারীতে ভাইস চেয়ারম্যান হলেন চিত্তরঞ্জন ও জেসমিন

লালমনিরহাটের আদিতমারী উপজেলা পরিষদের নির্বাচন রোববার, ৫ মে শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। ভোট চলাকালীন সময়ে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে সারাদিনই বিভিন্ন কেন্দ্রে তুলনামূলক ভোটার উপস্থিতি ছিল অনেক কম।

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, আট ইউনিয়নের আদিতমারী উপজেলার ৬৭ কেন্দ্রের মধ্যে ৪৩টি ঝূঁকিপূর্ণ হিসাবে চিহ্নিত করা হয়েছিল। সে অনুযায়ী মোট ২৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের পাশাপাশি পুলিশ, র‌্যাব ও বিজিবির সমন্বয়ে প্রতি ইউনিয়নে চারটি করে স্ট্রাইকিং ফোর্স কাজ করে।

রির্টানিং অফিসের নিয়ন্ত্রন কক্ষ থেকে প্রাপ্ত তথ্য অনুয়ায়ী ৬৭ কেন্দ্রের সবগুলোর ফলাফলে ভাইস চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন চিত্তরঞ্জন সরকার। তিনি চশমা প্রতীকে পেয়েছেন ২৩ হাজার ৭ ভোট।

তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী মাইদুল ইসলাম সরকার উড়োজাহাজ প্রতীকে পেয়েছেন ১৫ হাজার ৩০৩ ভোট। ওই পদে ছয়জন প্রার্থী প্রতিদ্ব›দ্বীতা করেন।

এছাড়া সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী ছয় প্রার্থীর মধ্যে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন জেসমিন আক্তার। তিনি সেলাই মেশিন প্রতীকে পেয়েছেন ২৪ হাজার ৯২৩ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ছামছুন নাহার পদ্মফুল প্রতীকে পেয়েছেন ২৪ হাজার ৩০৮ ভোট।

এইচএ/রাতদিন