আর্জেন্টাইন ফুটবল দলের বাংলাদেশে আসার সম্ভাবনা

২০১১ সালের পর দ্বিতীয় বারের মতো বাংলাদেশে আসতে পারেন লিওনেল মেসি ও তার দল আর্জেন্টিনা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০০তম জন্মদিন উপলক্ষে ২০২১ সালে তাদেরকে বাংলাদেশে আসার জন্য আমন্ত্রণ জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

বৃহস্পতিবার, ১১মার্চ বাংলাদেশে আর্জেন্টিনার অনাবাসী রাষ্ট্রদূত ড্যানিয়েল চুবুরু ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে সৌজন্য সাক্ষাৎ করতে এলে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহিরয়ার আলম এ প্রস্তাব দেন।

এ বিষয়ে আরো পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহিরয়ার আলম সংবাদ মাধ্যমকে জানান, ‘আমি প্রস্তাব দিয়েছি এবং রাষ্ট্রদূত এ বিষয়ে আমাদের সঙ্গে কাজ করবেন বলে জানিয়েছেন।’

তবে মেসিদের ঢাকায় আসার সম্ভাবনা প্রবল। কারণ প্রতিবছর মার্চের মাঝামাঝি থেকে শেষ পর্যন্ত ব্যস্ত সূচির ফাঁকে দেয়া হয় আন্তর্জাতিক ফুটবলের জন্য বিরতি। তখন নিজ নিজ দেশের হয়ে খেলতে চলে যান আর্জেন্টিনার ফুটবলাররা। আর যেহেতু বাংলাদেশের আয়োজনটি হবে মার্চ মাসে, তাই আসতে পারে মেসির আর্জেন্টিনা।

প্রসঙ্গত, ২০১১ সালের ৫ সেপ্টেম্বর প্রথমবারের মতো নিজ দেশকে নিয়ে বাংলাদেশে আসেন মেসি। পরে ৬ সেপ্টেম্বর নাইজেরিয়ার বিপক্ষে ১টি প্রীতি ম্যাচ খেলে তারা। সে ম্যাচে ৩-১ গোলে জয়লাভ করে আর্জেন্টিনা।