এ ধরণের দুর্ঘটনার পুনরাবৃত্তি যেন না হয়: প্রধানমন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন দুর্ঘটনায় প্রাণহানির ঘটনায় দুঃখ প্রকাশ করে রেলের সঙ্গে সংশ্লিষ্ট সকলকে এ ধরনের দুর্ঘটনা বন্ধে সতর্ক থাকতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। যেন এ ধরনের দুর্ঘটনা পুনরাবৃত্তি যেন না হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার, ১২ নভেম্বর সকালে তাঁর কার্যালয়ে (পিএমও) বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ’র (বেপজা) গভর্নর বোর্ডের ৩৪ তম সভার প্রারম্ভিক ভাষণে একথা বলেন। তিনি আরো বলেন, রেলের সঙ্গে সংশ্লিষ্ট ও রেলে যারা কাজ করেন তাদের দক্ষ করে গড়ে তুলতে হবে। সেই সাথে রেল চালকদের প্রশিক্ষণের প্রয়োজন আছে বলে তিনি মন্তব্য করেছেন।

ট্রেন দুর্ঘটনাকে অত্যন্ত দুঃখজনক আখ্যায়িত করে প্রধানমন্ত্রী বলেন, প্রতিনিয়ত বাংলাদেশে যুদ্ধ করে বেঁচে আছে। কয়েকদিন আগেও বুলবুলের মত সেই প্রাকৃতিক দুর্যোগ থেকেও মানুষকে রক্ষা করেছি। কিন্তু দুর্ভাগ্য আমাদের যে এ ধরনের একটা দুর্ঘটনা ঘটে গেল তাদের রক্ষা করতে পারলাম না । এ দুর্ঘটনায় কমপক্ষে ১৬ জনের প্রাণহানি ঘটনা ঘটেছে।

এর আগে প্রধানমন্ত্রী নিহতদের আত্মার মাগফিরাত কামনা করে আহতদের দ্রুত আরোগ্যও কামনা করেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, বস্ত্র এবং পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বিদ্যুৎ, জ্বালানি এবং খনিজ সম্পদ বিষয়ক প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এবং শ্রম ও কর্মসংস্থান বিষয়ক প্রতিমন্ত্রী বেগম মুন্নুজান সুফিয়ান বৈঠকে অংশগ্রহণ করেন।

এনএ/রাতদিন