করতোয়া কুরিয়ারের গাড়িতে অবৈধ ভারতীয় পণ্য, হাতীবান্ধায় মামলা

লালমনিরহাটের হাতীবান্ধায় করতোয়া কুরিয়ার সার্ভিসের একটি পরিবহন গাড়ি থেকে বিপুল পরিমাণ ভারতীয় পণ্য উদ্ধার করেছে পুলিশ। এগুলোর মধ্যে ভারতীয় কাপড়, কসমেটিক, ঔষধসহ বিভিন্ন পণ্য রয়েছে।

এ  ঘটনায় মঙ্গলবার, ১৩ অক্টোবর তিন জনের নাম উল্লেখ করে থানায় একটি মামলা দায়ের করেছে পুলিশ। এর

আগে সোমবার গভীর রাতে হাতীবান্ধা উপজেলা করতোয়া কুরিয়ার সার্ভিসের সামনে অবস্থানরত গাড়ি থেকে এসব পণ্য উদ্ধার করে পুলিশ। আটক পণ্যের আনুমানিক মূল্য ২ লক্ষ ১হাজার ২শত ৫৬ টাকা বলে পুলিশের একটি সুত্র জানিয়েছে।

পুলিশ জানায়, শুল্ক ফাঁকি দিয়ে এসব পণ্য দেশের বিভিন্ন জেলায় যাচ্ছিল।

আসামীরা হলেন, পার্শ্ববর্তী পাটগ্রাম উপজেলার জমগ্রাম এলাকার মৃত মহাসিনের পুত্র মিজানুর রহমান(৩৬), একই উপজেলার রসুলগঞ্জ ৭নং ওয়ার্ডের আজাহার আলীর পুত্র রিয়াজুল ইসলাম মিলন(৩৯) ও একই এলাকার ৬নং ওয়ার্ডের নুরুল আমিনের কন্যা মোছাঃ ইলমা খাতুন(২২)।

জানাগেছে, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাতে করতোয়া কুরিয়ার সার্ভিসের একটি গাড়ি আটক করেন পুলিশ। যার নম্বর-ঢাকা মেট্রো- ট-১৫-১১৩৮। তবে সেসময় ওই গাড়ির চালক-সুপারভাইজার ও হাতীবান্ধা উপজেলা করতোয়া কুরিয়ার সার্ভিসের লোকজন তল্লাসীতে বাধা দেয়।

পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) সামিউল আমিনের উপস্থিতে পুলিশ গাড়ি তল্লাসী করে ওইসব ভারতীয় পণ্য উদ্ধার করে।

এ বিষয়ে হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) এরশাদুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘এ ঘটনায় তিন জনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করা হয়েছে’।