গাইবান্ধায় পেশাদার মাদক কারবারি জহুরুলের ফাঁসি

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় জহুরুল ইসলাম (৬৫) নামের এক পেশাদার মাদক কারবারিকে ফাঁসির আদেশ দিয়েছে আদালত। মৃত্যুদন্ড ছাড়াও তাকে এক লাখ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

রোববার, ৬ মার্চ দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক এই আদেশ দেন।

রায় ঘোষনার সময় আদালতে উপস্থিত ছিলেন দণ্ডপ্রাপ্ত জহুরুল ইসলাম। তিনি গোবিন্দগঞ্জের ফুলবাড়ী ইউনিয়নের মালাধর গ্রামের মৃত নায়েব উদ্দিনের ছেলে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মো: ফারুক আহম্মেদ বলেন, আসামিকে মৃত্যু পর্যন্ত ফাঁসিতে ঝুলিয়ে এই দণ্ডাদেশ কার্যকর করার আদেশ দেয়া হয়েছে। সেইসাথে আসামিকে এক লাখ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে। এছাড়া জব্দকৃত হেরোইন ধ্বংস করে ফেলার আদেশ দেয়া হয়েছে।

মামলার বিবরণী থেকে জানা গেছে, গোপন খবরের ভিত্তিতে ২০১৯ সালের ২ জুন রাত আটটার দিকে গোবিন্দগঞ্জ উপজেলা শহরের বস্তাপট্টি ও বিস্কুটপট্টিতে অভিযান চালায় পুলিশ। অভিযানে নিজের খালিবস্তা বিক্রির দোকানের ভিতর থেকে জহুরুল ইসলামকে আটক করা হয়। সেখানে তার শরীর তল্লাশী করে পলিথিনের ভেতরে ২৫০ গ্রাম হেরোইন উদ্ধার করে পুলিশ।

এই ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে গোবিন্দগঞ্জ থানায় মামলা এ মামলা করে পুলিশ।

এ বিষয়ে আসামিপক্ষের আইনজীবী সিরাজুল ইসলাম বলেন, তারা রায়ে সস্তুষ্ট নন। আসামিপক্ষ ন্যায়বিচার পাননি। এই রায়ে সংক্ষুব্ধ। খুব শীঘ্রই হাইকোর্টের ডেথ রেফারেন্স নিয়ে আদালতে আপিল করা হবে।