চিলমারী পর্যন্ত ‘ভাওয়াইয়া এক্সপ্রেস’ চালুর দাবি

জামালপুর থেকে রৌমারী এবং ঢাকা থেকে কুড়িগ্রামের চিলমারী পর্যন্ত ট্রেনের দাবিতে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপিকে স্মারকলিপি প্রদান করেছে রেল-নৌ যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটি।

বৃহস্পতিবার, ১৫ আগস্ট বিকেলে সংগঠনের রৌমারী উপজেলা শাখার সভাপতি মুক্তিযোদ্ধা খন্দকার শামছুল আলম ও সাধারণ সম্পাদক এস.এম.এ মোমেনের নেতৃত্বে স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, আগামী ১০ সেপ্টেম্বর থেকে প্রস্তাবিত ভাওয়াইয়া একপ্রেস ট্রেনটি ঢাকা থেকে কুড়িগ্রাম পর্যন্ত চলাচল শুরু করবে। কুড়িগ্রামের সবগুলো উপজেলার সাথে সংযুক্ত না করলে ট্রেনটি একসময় যাত্রী শুন্যতায় বন্ধ হয়ে যেতে পারে। তবে মাটি ভরাট করা গেলে চিলমারী পর্যন্ত ট্রেনটি চলাচল করতে পারবে। উদ্যোগ নিলে আগামী দুই মাসের মধ্যে কুড়িগ্রাম থেকে চিলমারী রেলরুটের প্রয়োজনীয় কাজ সম্পন্ন হবে। এবিষয়ে প্রতিমন্ত্রীকে কার্যকর পদক্ষেপ নেয়ার অনুরোধ জানান নের্তৃবৃন্দ।

এসময় প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেন, ‘মহান মুক্তিযুদ্ধে রৌমারীর গৌরবোজ্জ্বল ভূমিকা ছিল। রৌমারীর অনেক সম্ভাবনাও রয়েছে। এসব সম্ভাবনাকে কাজে লাগিয়ে রৌমারী, রাজিবপুর, চিলমারী তথা কুড়িগ্রাম জেলার উন্নয়নে সাধ্য অনুযায়ী কাজ করবো। তাছাড়াও মাননীয় প্রধানমন্ত্রী কুড়িগ্রামের উন্নয়নে গুরুত্ব দিয়েছেন।’

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন , গণকমিটির রৌমারী উপজেলা শাখার সহসভাপতি মুক্তিযোদ্ধা আজিজুর রহমান, মুক্তিযোদ্ধা আজিজুল হক, টিসিসি সভাপতি আজিজার রহমান, প্রভাষক আতিকুর রহমান সুমন, শিক্ষক জিয়াউর রহমান জিয়া প্রমুখ।

এইচএ/রাতদিন