জায়ানের বাবা এখনো জানেন না ছেলে নেই : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জায়ান চৌধুরী একটা ছোট্ট বাচ্চা। মাত্র আট বছর বয়স। আজকে সে আমাদের মাঝে নেই। তার বাবাও মৃত্যু শয্যায়। বাবাকে এখনো জানতে দেওয়া হয়নি যে, জায়ান নেই। সে বারবার ছেলেকে খুঁজছে।

বুধবার, ২৪ এপ্রিল বিকেলে একাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশনে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বের শুরুতে শ্রীলংকার ঘটনার বৈশ্বিক সন্ত্রাস-জঙ্গিবাদ নিয়ে কথা বলতে গিয়ে জায়ানের স্মৃতিচারণ করতে গিয়ে প্রধানমন্ত্রী এসব কথা বলেন বলে কালের কন্ঠ অনলাইনের এক খবরে বলা হয়েছে।

তিনি বলেন, আমরা চাই না, এই ধরনের ঘটনা পৃথিবীর কোথাও ঘটুক। এই ধরনের ঘৃণ্য হামলা ঘটকু। আর যারা সন্ত্রাসী জঙ্গিবাদ, তাদের কোনো ধর্ম নেই। তাদের কোনো দেশ-কাল-পাত্র নেই। জঙ্গি জঙ্গিই, সন্ত্রাসী সন্ত্রাসী।

শেখ সেলিমের মেয়ে আমেনা সুলতানা সোনিয়া, তার স্বামী মশিউল হক চৌধুরী প্রিন্স ও দুই ছেলে শ্রীলংকায় বেড়াতে গিয়েছিলেন। তারা কলম্বোর পাঁচ তারকা হোটেল সাংগ্রিলায় উঠেছিলেন। সকালে বড় ছেলে জায়ান চৌধুরীকে নিয়ে হোটেলে নাস্তা করতে গিয়েছিলেন প্রিন্স। একই সময়ে ছোট ছেলে জোহানকে নিয়ে হোটেল কক্ষে অবস্থান করছিলেন আমেনা সুলতানা সোনিয়া। সেখানেই বোমা বিস্ফোরনে মারা যায় জায়ান। বুধবার, ২৪ এপ্রিল শ্রীলংকা থেকে তার মরদেহ দেশে আসে। এরপর বিকেলে দাফন করা হয় মরদেহ।

এবি/রাতদিন