ট্রাক চালকের ঘুম কেড়ে নিল রোকেয়ার প্রাণ!

চোখে ঘুম নিয়ে গাড়ি চালানো নিষিদ্ধ। অথচ ট্রাক চ্রালকের চোখের ঘুমই কেড়ে নিল রোকেয়া (৫১) নামের এক গৃহবধূর প্রাণ। এতে তার মাদ্রাসা পড়–য়া মেয়ে লাবনীও আহত হয়েছেন বলে জানা গেছে।

সোমবার ভোর সাড়ে ৫ টার দিকে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার কাশিরাম এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত রোকেয়া কাশিরাম গ্রামের দিনমজুর আব্দুল লতিফের স্ত্রী।

জানা যায়, রোববার রাতে আকস্মিক ঝড়ে বাড়ির আশাপাাশে গাছের ডালপালা ভেঙে যায়। আর তাই ভোরের আলো ফোঁটার সাথে সাথেই বাড়ির সামনেই সেই ভেঙে পড়া ডালাপালা সংগ্রহ করছিল মা-মেয়ে।

কিন্তু হঠাৎই দ্রæত বেগে ছুটে আসা একটি ট্রাক রাস্তা ছেড়ে উঠে পড়ে মা-মেয়ের উপর। এসময় ট্রাকটি গৃহবধূ রোকেয়া বেগমকে চাপা দিয়ে একটি গোডাউন ঘরে ঢুকে পড়ে। এতে করে ঘটনাস্থলেই রোকেয়া বেগম (৫১) নিহত হয়। আর তার মেয়ে লাবনী খাতুন (১৬) ছিটকে পড়ে আহত হয়।

ওই এলাকার জহির উদ্দিন বলেন, ‘দুর্ঘটনার পরপরেই আমরা ছুটে আসি। কিন্তু তখনও ট্রাক চালক ও হেলাপারের যেন ঘুম ভাঙছিল না। পরে পুলিশ এসে তাদেরকে আটক করে থানায় নিয়ে যায়’। একই কথা বলেন নিহত রোকেয়ার প্রতিবেশী আব্দুল জলিল।

কালীগঞ্জ থানার ওসি আরজু মো. সাজ্জাদ হোসেন বলেন, ‘ঘাতক ট্রাকটি জব্দ করাসহ চালক আশরাফুল (২৯) ও হেলপার পপেল মিয়াকে (২৬) আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে’।

এমআরডি/রাতদিন-১৩.০৫.২০১৯