ট্রেনের বগি ছিটকে খালে : নিহতের সংখ্যা বেড়ে ৭, আহত শতাধিক

সিলেট থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্তনগর ট্রেন উপবন এক্সপ্রেস দুর্ঘটনার কবলে পড়েছে। মৌলভীবাজারের কুলাউড়ায় রোববার, ২৩ জুন রাত সাড়ে ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এতে তিন নারীসহ অন্তত সাতজন নিহত হয়েছেন (সোমবার ভোর ৪টা পর্যন্ত)। আর আহত হয়েছেন শতাধিক মানুষ।

বিভিন্ন সংবাদমাধ্যমের খবরে বলা হয়, আন্তনগর উপবন এক্সপ্রেস বরমচাল স্টেশন অতিক্রম করে কুলাউড়া আসার পথে রেলপথের একটি কালভার্ট ভেঙে পেছনের কয়েকটি যাত্রীবাহী বগি খালে পড়ে যায়। ঘটনার পর থেকে সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

স্বাস্থ্য অধিদপ্ত‌রের নিয়ন্ত্রণকক্ষ জা‌নি‌য়ে‌ছে, রাত ২টা পর্যন্ত কুলাউড়া উপ‌জেলা স্বাস্থ্য কম‌প্লে‌ক্সে জরু‌রি বিভা‌গে চি‌কিৎসা নি‌য়েছেন ৬০ জন। শরী‌রের বি‌ভিন্ন জায়গায় মারাত্মক আঘাত থাকায় ২০ জন‌কে সি‌লেট ওসমানী মে‌ডি‌কেল ক‌লে‌জে পাঠা‌নো হ‌য়ে‌ছে। হতাহ‌তের সংখ্যা আরও বাড়‌তে পা‌রে।

ছবি : সংগৃহীত

দুর্ঘটনা কবলিত ট্রেনের যাত্রী ইয়াসিন আহমেদ জানান,  বরমচাল স্টেশন সংলগ্ন একটি ব্রিজে হঠাৎ ট্রেনের ৫টি বগি খালে পড়ে যায় এবং একটি বগি উল্টে যায়।

জানা গেছে, সিলেট-ঢাকা মহাসড়কে ভারী যান চলাচল বন্ধ থাকায় ট্রেনের উপর নির্ভরশীল হয়ে পড়েন ঢাকাগামী যাত্রীরা। ফলে ধারণক্ষমতার চেয়ে প্রচুর বেশি যাত্রী নিয়ে ট্রেনটি সিলেট থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়।

এবি/রাতাদনি