তিস্তা ব্যারাজে সাংবাদিকদের মিলনমেলা, বিএমএসএফ’র কমিটি গঠন


লালমনিরহাটে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। 

আজ শনিবার, ৯ নভেম্বর  তিস্তা ব্যারাজ এলাকায় দিনব্যাপী এ সম্মেলন অনুষ্ঠিত হয়। 

বিএমএসএফ’র লালমনিরহাট জেলা সমন্বয়কারী খোরশেদ আলম সাগরের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি শহিদুল ইসলাম পাইলট।

বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আহম্মেদ আবু জাফর, কেন্দ্রীয় যুগ্ন সম্পাদক নুর আলম, কেন্দ্রীয় সদস্য কাজী সালাউদ্দিন নোমান ও ফয়সাল আজম অপু।

আরও বক্তব্য রাখেন এনটিভি ও কালের কন্ঠের জেলা প্রতিনিধি হায়দার আলী বাবু, হাতীবান্ধা প্রেসক্লাবের সম্পাদক নূরল হক, নীলফামারী জেলা কমিটির সহসভাপতি মোশারফ হোসেন এবং পীরগঞ্জের সাংবাদিক আজাদুল ইসলাম আজাদ প্রমুখ।

সারাদেশে দ্রুত পেশাদার সাংবাদিকদের তালিকা প্রনায়ণ করে সরকার ও গণমাধ্যম কর্তৃক সাংবাদিকদের নিয়োগ নীতিমালার মাধ্যমে সাংবাদিক নির্যাতন বন্ধে যুগোপযোগী আইন প্রনায়নের দাবী জানান বক্তারা। 

পরে খোরশেদ আলম সাগরকে সভাপতি, দৈনিক মানবকন্ঠের জেলা প্রতিনিধি আসাদুজ্জামান সাজুকে সাধারন সম্পাদক ও বার্তা ২৪ এর জেলা প্রতিনিধি নিয়াজ আহম্মেদ সিপনকে সাংগঠনিক সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট লালমনিরহাট জেলা কমিটি গঠন করা হয়।

সম্মেলন উপলক্ষ্যে তিস্তা পাড়ে দিনভর সাংবাদিকদের মিলন মেলা, গ্রামীণ খেলাধুলা ও পুরস্কার বিতরণী আয়োজন ছিলো। শেষে শীতের পিঠাপুলি উৎসব এবং গানের দল ‘ভবতরী’র পরিবেশনায়  সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।