দীর্ঘস্থায়ী সমাধানের জন্য বিদ্যুতের সাময়িক মূল্য বৃদ্ধি:সেতুমন্ত্রী

দেশের ৯৫ ভাগ মানুষ বিদ্যুৎ সুবিধা পাচ্ছে। শতভাগের কাছে বিদ্যুৎ পৌঁছে দিতে দাম বাড়ানো হয়েছে। দাম বাড়ানোর ফলে সাময়িক কষ্ট মেনে নেওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি রাজধানীর সোনারগাঁও রোডস্থ হাতিরপুল ফিকামলি সেন্টারে শহীদ সেলিম-দেলোয়ার দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার আমলে বিদ্যুৎ আর পানির সেবা পেতে আপনাদের কোনো অসুবিধা হচ্ছে না। এই শহরে পানি আর বিদ্যুতের হাহাকার লেগে থাকতো। এই হাহাকার যেনো আর কখনো না হয়। এই পানি আর বিদ্যুতের সরবরাহ যাতে অব্যাহত থাকে যাতে মুজিববর্ষে। এখন ৯৬ ভাগ মানুষ বিদুৎ সেবা পাচ্ছে। মুজিববর্ষে শেখ হাসিনার অঙ্গীকার ১০০ ভাগ লোকের ঘরে ঘরে বিদ্যুৎ আমরা পৌছে দিব ইনশাআল্লাহ।

তিনি বলেন, আপনাদের দীর্ঘ স্থায়ী সমাধানের জন্য সাময়িক এই ব্যবস্থা নেওয়া হয়েছে। ঘরে ঘরে বিদ্যুৎ আরো সহজলভ্য করার জন্য সাময়িকভাবে একটু মূল্য বৃদ্ধি হচ্ছে। আমি আশাকরি ঢাকাবাসী এটা মনে নিবে। আপনাদের বিদ্যুতের সরবরাহে কোনো ঘাটতি হবে না।  ২৪ ঘন্টা বিদ্যুৎ সরবরাহ থাকবে।

তিনি আরো বলেন, অতীতে বিএনপি সরকারের আমলে বিদ্যুতের মূল্য বৃদ্ধি করা হয়েছে। ঘণ্টায় ঘণ্টায় লোডশেডিং হয়েছে। দিনের পর দিন, ঘণ্টায় ঘণ্টায় বিদ্যুতহীন অন্ধকারে আপনারা থেকেছেন। পানি থাকে নি মানুষকে নিদারুণ কষ্ট করতে হয়েছে। আমাদের আমলে যে বিদ্যুতের দাম বাড়ছে তা সাময়িক, এটা মেনে নিবেন, দেশরত্ন শেখ হাসিনার পক্ষ থেকে আমাদের আহ্বান।

এ সময় আরো বক্তৃতা করেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, মুক্তিযোদ্ধা ঐক্য মঞ্চের সভাপতি রুহুল আমিন মজুমদার, অ্যাডভোকেট মমতাজ উদ্দিন মেহেদীসহ অনেক।

এবি/রাতদিন