নীলফামারীতে করোনায় আক্রান্ত চিকিৎসক, হাসপাতাল ‘লকডাউন’

একজন চিকিৎসকের শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ায় নীলফামারীর  কিশোরগঞ্জ উপজেলা স্বাস্থ্য  কমপ্লেক্স ’লকডাউন ঘোষণা করা হয়েছে। আজ মঙ্গলবার, ৭ এপ্রিল  বিকেল পাঁচটার পর থেকে স্বাস্থ্য কমপ্লেক্সটির কার্যক্রম সীমিত করে ‘লকডাউন’ ঘোষণা করা হয়।

সূত্র জানায়, গত রোববার নীলফামারী জেলায় করোনা আক্রান্ত সন্দেহে সাতজনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরীক্ষাগারে পাঠানো হয়। সাতজনের মধ্যে একজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়।

করোনা আক্রান্ত ওই ব্যক্তি কিশোরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের একজন মেডিকেল অফিসার। তিনি ৩৯তম বিসিএসে নিয়োগপ্রাপ্ত হয়ে কিশোরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত আছেন। তার বাড়ি ঢাকায়। তিনি কর্মস্থল থেকে গত ২৫ মার্চ ছুটিতে ঢাকায় যান। সেখান থেকে ফিরে চলতি মাসের ৩ তারিখে কর্মস্থলে যোগ দেন। এরপর জ্বর-সর্দি কাশিতে আক্রান্ত হলে ৫ তারিখ নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রংপুর পাঠানো হয়।

নীলফামারীর সিভিল সার্জন রনজিৎ কুমার বর্মন বলেন, ’আজ মঙ্গলবার বিকেলে স্বাস্থ্যকেন্দ্রটি লকডাউন করা হয়েছে। ওই চিকিৎসকের সংস্পর্শে যারা এসেছিলেন তাদের চি‎হ্নিত করার কাজ চলছে। স্বাস্থ্য কেন্দ্রে যারা আছেন তাদের কোয়ারেণ্টিন করা হবে।’

করোনা আক্রান্ত চিকিৎসক বর্তমানে ওই স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে আছেন।

এবি/রাতদিন