নীলফামারীতে দেশবন্ধু টেক্সটাইল মিলের যাত্রা শুরু

নীলফামারীর উত্তরা ইপিজেডে দেশবন্ধু টেক্সটাইল মিলস আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে। বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এর উদ্বোধন করেন। তিনি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

রোববার, ৪ আগষ্ট দুপুরে ফ্যাক্টরী চত্ত্বরে এর উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্বে করেন দেশবন্ধু গ্রুপের চেয়ারম্যান গোলাম মোস্তফা। বিশেষ অতিথি ছিলেন বেপজার চেয়ারম্যান মেজর জেনারেল এসএম সালাউদ্দিন, রংপুর অঞ্চলের কর কমিশনার মো. আহসানুল হক, নীলফামারীর জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, পুলিশ সুপার মুহাঃ আশরাফ হোসেন, নীলফামারী জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, ‘শোকের মাস আগস্টে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজকে সমাপ্ত ও দেশের বেকাত্ব ঘুচিয়ে দেশের উন্নয়নকল্পে শোককে শক্তিতে পরিণত করতে হবে।’

দেশবন্ধু গ্রুপের চেয়ারম্যান গোলাম মোস্তফা বক্তব্যে বলেন, বাংলাদেশ আজ আর অবহেলিত নয়।সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে চীন সফরের প্রতিনিধি হিসেবে তার সফরের সুযোগ হয়েছিল। চীন বাংলাদেশে সব থেকে বেশি বিনিয়োগ করতে আগ্রহ প্রকাশ করেছে।

উল্লেখ্য, ১৯৯৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নীলফামারীর সোনারায় ইউনিয়নে ২১৩ দশমিক ৬৬ একর জায়গায় উত্তরা ইপিজেড স্থাপনের প্রক্রিয়া শুরু করে। এরপর ২০০১ সালের ১ জুলাই এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন তিনি।

জেএম/রাতদিন