পদ্মায় নৌকাডুবি: বুকে জড়ানো অবস্থায় বাবা-মেয়ের মরদেহ উদ্ধার

বিয়ের এক দিন পরই রাজশাহীর পদ্মায় মর্মান্তিক নৌকাডুবির ঘটনায় শনিবার, ৭ মার্চ বিকেল পর্যন্ত পাওয়া গেছে মোট ছয়জনের লাশ। শুক্রবারের এ দুর্ঘটনায় নববধূসহ তিনজন এখনও নিখোঁজ রয়েছেন।

শনিবার বিকেলে ফায়ার সার্ভিস, নৌ পুলিশ ও বিজিবি সদস্যরা দুর্ঘটনাস্থলের পাশ থেকে শামীম ও তার মেয়ে মদিনা ওরফে রশ্মির লাশ উদ্ধার করে।

উদ্ধারকারী দলের সদস্যরা জানান, শামীমের লাশটি পাওয়া যায় মেয়ে রশ্মিকে বুকে জড়িয়ে রাখা অবস্থায়।

নিখোঁজদের অনুসন্ধান ও উদ্ধার অভিযানে গঠিত কমিটির সমন্বয়কারী আবু আসলাম জানান, কনে সুইটি (১৮), তার খালা আঁখি (২২) ও ফুপাতো বোন রুবাইয়ার (১২) লাশ এখনও পাওয়া যায়নি। তাদের উদ্ধারে অভিযান চলছে।

গত বৃহস্পতিবার রাজশাহীর চরখিদিরপুর এলাকার প্রয়াত ইনসার আলীর ছেলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ার্ডবয় আসাদুজ্জামান রুমনের সঙ্গে বিয়ে হয় পবা উপজেলার কর্ণহার থানার শাহীনের মেয়ে সুইটির। বিয়ের আনুষ্ঠানিকতা শেষে সুইটিকে নেওয়া হয় চরখিদিরপুরে রুমনের বাড়িতে।

শুক্রবার সেখানে বৌভাত ছিল। সুইটির স্বজনরা বৌভাতের দাওয়াত খেয়ে শুক্রবার সন্ধ্যায় সুইটি ও তার স্বামী রুমনকে নিয়ে ফিরছিলেন। ইঞ্জিনচালিত দুটি ছোট নৌকা ৪১ যাত্রী নিয়ে নগরীর শ্রীরামপুরে পদ্মা পার হওয়ার সময় মাঝনদীতে ঝোড়ো হাওয়া ও ঢেউয়ের মাঝে পড়ে। এ সময় নৌকার ইঞ্জিন বিকল হলে যাত্রীরা ভয়ে নড়াচড়া করতে থাকেন। একপর্যায়ে তাদের নৌকা ডুবতে থাকে।

এবি/রাতদিন