পাটগ্রামের আরও পৌনে ২শ’ পরিবার পেল প্রধানমন্ত্রীর দেয়া বাড়ী-জমি

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় ভূমি ও গৃহহীন ১৭৩টি পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হয়েছে। মুজিববর্ষ উপলক্ষ্যে গৃহ দানের এই কর্মসুচী উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

আজ মঙ্গলবার, ২৬ এপ্রিল সকালে গণভবন থেকে ভার্চুয়ালি উপস্থিত থেকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন তিনি।

এবারে তৃতীয় পর্যায়ে পাটগ্রাম উপজেলার ১৭৩ পরিবারসহ মোট ৩৬১ পরিবার পাকা ঘর ও জমির মালিক হল। মঙলবার শহীদ আফজাল মিলনায়তন থেকে সুবিধাভোগীরা সরাসরি এই অনুষ্ঠানে অংশগ্রহণ করে। এসময় ১৭৩ টি পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর দেয়া সনদ, জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করা হয়।

জানা গেছ, আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় সারা দেশে তৃতীয় পর্যায়ে ৩২ হাজার ৯০৪ টি পরিবারকে জমি ও গৃহ দেওয়া হয়। এরমধ্যে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় ১৭৩ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে সনদ, জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর দেওয়া হলো।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-লালমনিরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব)  টি.এম.এ মমিন, পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল, পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি পূর্ণ চন্দ্র রায়, পাটগ্রাম পৌর  মেয়র রাশেদুল ইসলাম সুইট, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোফাজ্জল হোসেন লিপু, পাটগ্রাম  উপজেলা প্রকৌশলী মাহবুব-উল আলম, পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এম সাইফুল ইসলাম, পাটগ্রাম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওমর ফারুক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা উত্তম কুমার নন্দী, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ হারুন মিয়াসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।