পাটগ্রামে একদিনেই শনাক্ত পাঁচ, রংপুরসহ চার জেলায় ২৭

গত ২৪ ঘণ্টায় লালমনিরহাটের পাটগ্রামে পাঁচজনের শরীরে করোনা করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে একজন চিকিৎসকও আছেন। এদিকে ওই পাঁচজনসহ ১৮৮ জনের পরীক্ষায় চারজেলায় ২৭ জন করোনা আক্রান্ত হিসাবে শনাক্ত হয়েছেন।

আজ রোববার, ২১ জুন সন্ধ্যায় এসব তথ্য নিশ্চিত করেন রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ অধ্যাপক ডা. একেএম নুরুন্নবী লাইজু।

তিনি জানান, পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে রংপুরে ১৮ জন, লালমনিরহাটে ৫, গাইবান্ধায় ৩ এবং কুড়িগ্রাম জেলার ১ জনের নমুনায় করোনা শনাক্ত হয়।

সূত্র মতে, পাটগ্রামে শনাক্ত পাঁচজনের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসক। বাকি চারজন উপজেলার বিভিন্ন এলাকার পুরুষ। তাদের মধ্যে একজনের বাড়ি বুড়িমারীতে।

এদিকে গাইবান্ধার সাদুল্লাপুরের তিন নারী এবং কুড়িগ্রাম সদর উপজেলার কাঁঠালবাড়ির এক পুরুষ (৩২) করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন।

অপরদিকে রংপুরে নতুন আক্রান্তদের মধ্যে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন এক নারী (৪৮) ও এক যুবক (২৬), জেলা পুলিশের এক সদস্য (২৬), জেলা প্রশাসক কার্যালয়ের একজন কর্মচারী (৪০)। এছাড়া
সিটি কর্পোরেশনের এককর্মী (২৭), আরকে রোডের এক নারী (৫৪), মুন্সিপাড়ার এক নারী (৩৯) ও এক পুরুষ (৫৮) সিও বাজারের এক নারী (৫০) ও ২৭ ও ২০ বছর বয়সী দুই যুক।

এছাড়া কুটিপাড়ার এক পুরুষ (৫০), সেনপাড়ার এক পুরুষ (৩১), কামাল কাছনার এক যুবক (২৬), বাবুপাড়ার এক পুরুষ (৪৮), ধাপ সাকির্টহাউজ এলাকার এক নারী (৪৫), জাহাজ কোম্পানী মোড়ের এক নারী (২৩) এবং তারাগঞ্জ উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের এক কর্মচারী (৫৩) রয়েছেন।

এবি/রাতদিন