পাটগ্রামে কঠোর প্রশাসন, তবুও আটকানো যাচ্ছেনা আড্ডাবাজদের

করোনাভাইরাসের সংক্রমন ঠেকাতে বাইরের বের হওয়া লোকজনকে ঘরে ফেরাতে কঠোর অবস্থানে উপজেলা প্রশাসন, পুলিশ ও সেনাবাহিনী। এছাড়াও উপজেলা প্রশাসনের সঙ্গে হাট বাজারে অযথা মানুষকে ঘোরা ফেরা ঠেকাতে কাজ করছে গ্রাম পুলিশ। তবুও আটকানো যাচ্ছে না কিছু অপ্রয়োজনে বাজারে আসা আড্ডাবাজ মানুষকে।

শুক্রবার, ৩ এপ্রিল সরেজমিনে দেখা যায়, উপজেলার বিভিন্ন হাটবাজারে সরকারের নির্দেশনা অমান্য করে কিছু লোকজন হাট- বাজারে অপ্রয়োজনে ঘুরে বেড়াচ্ছে। বাজারের মোড়ে মোড়ে জটলা করে সামাজিক দুরত্ব মানার সরকারী নির্দেশ অমান্য করছে।

শুধু এদিনই নয় এ দৃশ্য প্রায় প্রতিদিনের। গত কয়েক দিন ধরে মানুষ মানছেই না নিয়মনীতি। সুযোগ পেলেই অকারণে ঘুরে বেড়াচ্ছে যত্রতত্র। কথা বলে জানা গেছে, এদের বেশীরভাগই বাজারে আসেন অপ্রয়োজনে।

পুলিশ বা প্রশাসনের লোক দেখলেই গাঁ ঢাকা দিচ্ছেন এসব আড্ডাবাজ। আবার প্রশাসনের লোকজন চলে গেলেই শুরু হয় নিয়ন্ত্রণহীন আড্ডাবাজি। আবার কিছু কিছু দোকানও প্রশাসনের লোকজন দেখলেই বন্ধ করছেন দোকান। চলে গেলেই দোকান খুলে সরকার ঘোষিত নিরাপদে ঘরে থাকা কর্মসূচীর ব্যত্যয় করছেন।

লালমনিরহাট-বুড়িমারী স্থলবন্দর মহাসড়কে চলছে যাত্রীবাহী ভ্যান, ইজিবাইক। ছোট ছোট বাজারগুলোতে তদারকী ও সচেতনতার অভাবে চলছে নিয়ন্ত্রণহীন ঘোরা ফেরা ।

এ বিষয়ে পাটগ্রাম উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দীপক কুমার দেব শর্মা বলেন, করোনাভাইরাস প্রতিরোধে আমরা মানুষ কে নিরাপদ দুরত্বে থাকার জন্য নিয়মিত প্রচারণা চালাচ্ছি। এ ছাড়াও আমরা পুলিশ ও সেনাবাহিনী সহ একসাথে অভিযান চালাচ্ছি।

জনগনকে ঘরে থাকার অনুরোধ জানিয়ে তিনি বলেন, আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

জেএম/রাতদিন