পাটগ্রামে খাদ্য সহায়তা অব্যহত, আজ পেল ২ ইউনিয়নের ৮শ’ কর্মহীন পরিবার

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় করোনাভাইরাস পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া দুস্থ ও গরিব ৮শ’ পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে । পাটগ্রাম উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রুহুল আমীন বাবুল এর ব্যক্তিগত অর্থায়নে কর্মহীন , গরিব ও অসহায় এসব মানুষের মাঝে এই খাদ্যসহায়তা দেওয়া হয়।

সোমবার, ১১ মে সকালে উপজেলার দুই ইউনিয়নে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

এদিন উপজেলার জগতবেড় ইউনিয়ন পরিষদের সামনে ও দুপুরে দহগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে করোনাভাইরাস সম্পর্কে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রুহুল আমীন বাবুল , পাটগ্রাম মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ এম ওয়াজেদ আলী , পাটগ্রাম তারকনাথ ( টি এন) স্কুল অ্যান্ড কলেজের সাবেক অধ্যক্ষ আব্দুল ওহাব প্রধান , পাটগ্রাম উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. শাফিন আহমেদ পায়েল, জগতবেড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নবিবর রহমান, দহগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. কামাল হোসেন প্রধান, দহগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. সাফিউল ইসলাম বাবলু , দহগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হাবিবুর রহমান , জগতবেড় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো . খায়রুল আলম , জগতবেড় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. একরামুল হক প্রমূখ ।

এসময় খাদ্যসামগ্রী হিসেবে প্রত্যেক কে ১০ কেজি চাল, আলু, সয়াবিন তেল, লবণ, মসুর ডালসহ বিভিন্ন প্রকার খাদ্রসামগ্রী দেওয়া হয়।

এ বিষয়ে পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রুহুল আমীন বাবুল বলেন , করোনাভাইরাসের কারণে কাজ না থাকায় অনেক গরিব মানুষ অসহায় হয়ে পড়েছে। এজন্য পাটগ্রাম উপজেলার পৌরসভাসহ প্রত্যেক ইউনিয়নে করোনা পরিস্থিতে কর্মহীন হয়ে পড়া দুস্থ ও গরিবদের এই খাদ্যসহায়তা দেয়া হচ্ছে।

প্রসংগত উপজেলা চেয়ারম্যানের ব্যক্তিগত অর্থায়নে প্রতি ইউনিয়নে ৪শ করে মোট ৩ হাজার ৬০০ পরিবারকে খাদ্যসহায়তা দানের কর্মসূচীর অংশ হিসেবে আজ এই দুই ইউনিয়নে ত্রাণ বিতরণ করা হলো।

জেএম/রাতদিন