পাটগ্রামে জনতা আটকালেন নতুন এ্যাম্বুলেন্স

লালমনিরহাটের পাটগ্রাম থেকে পুরাতন একটি এ্যাম্বুলেন্স দিয়ে নতুনটি  নিয়ে যেতে পারলো না লালমনিরহাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। স্থানীয় জনতার চাপের মুখে পুরাতনটি নিয়েই ফিরে যেতে বাধ্য হন ওই স্টেশনের দুই সদস্য।

রবিবার, ৮ সেপ্টেম্বর দুপুরের দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, পাটগ্রাম ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের অত্যাধুনিক এ্যাম্বুলেন্সটি লালমনিরহাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ব্যবহৃত পুরাতন এ্যাম্বুলেন্স দিয়ে বদল করার জন্য দাপ্তরিক চিঠি নিয়ে চালকসহ দুইজন পাটগ্রামে আসে।

খবরটি জানার পর স্থানীয় শতাধিক মানুষ পাটগ্রাম ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন ঘেরাও করে প্রতিবাদ জানায় ও পুরাতন এ্যাম্বুলেন্স দিয়ে নতুন এ্যাম্বুলেন্স নিয়ে যেতে বাঁধা প্রদান করে। ফলে বাঁধার মুখে লালমনিরহাট থেকে আসা চালকসহ ওই দুই কর্মকর্তা তাদের পুরাতন এ্যাম্বুলেন্স নিয়ে ফেরত যেতেবাধ্য হয়।

জানা গেছে, ওই চিঠিতে স্টেশন পুন:বরাদ্দের মাধ্যমে পাটগ্রাম স্টেশনের টয়োটা হাইএচ গাড়িটি লালমনিরহাট স্টেশনের পুরাতন মিটসুবিসি গাড়ির সাথে বদল করার নির্দেশ ছিলো ।  

পাটগ্রাম ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন কর্মকর্তা মো. মমতাজুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘স্থানীয় জনগণের চাপের মুখে পাটগ্রাম ফায়ার সার্ভিস স্টেশনের এ্যাম্বুলেন্সটি নিয়ে যেতে পারেনি তারা ।’