পাটগ্রামে স্তন ক্যান্সার ও ডায়াবেটিস রোধে সচেতনতা সেমিনার অনুষ্ঠিত

নারীদের ক্যানসারের মধ্যে স্তন ক্যানসার সবচেয়ে বেশি দেখা যায়। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে স্তন ক্যানসারের সম্ভাবনা বাড়লেও ইদানীং অল্প বয়সীদের মধ্যেও এ ক্যানসারের প্রাদুর্ভাব দেখা যাচ্ছে। এসব রোধে সচেতনতামূলক সেমিনার অনুষ্ঠিত হয়েছে ।

বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর লালমনিরহাটের পাটগ্রাম প্রেস ক্লাবে দিনব্যাপী সেমিনারে স্তন ক্যান্সার ও ডায়াবেটিস রোধে পরামর্শ প্রদান করেন রোটারিয়ান ডাঃ ফয়জা এলা কামাল। এসময় রোটারি স্তন ক্যান্সার ও ডায়াবেটিস সচেতনতা ফোরাম কমিটি (ডিএপিসি) এবং পাটগ্রামের ডলি- বেলায়েত রোটারি হাসপাতালের যৌথ উদ্যোগে এ সেমিনারের আয়োজন করা হয়।

এ সম্পর্কিত আরও খবর...
style="display:block; text-align:center;" data-ad-layout="in-article" data-ad-format="fluid" data-ad-client="ca-pub-3929264565086846" data-ad-slot="3647344972">

সেমিনারে পাটগ্রাম প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আজিজুল হক দুলালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার মহন্ত । দিনব্যাপী সেমিনারে স্তন ক্যান্সার ও ডায়াবেটিস রোধে সচেতনতা সৃষ্টিতে আলোচনাসভা, পরামর্শ প্রদান, মাস্ক ও লিফলেট বিতরণ এবং পরীক্ষা- নিরীক্ষা করা হয়।

এনএ/রাতদিন