পাটগ্রাম মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতির বহিষ্কারাদেশ প্রত্যাহার, ফিরেছে স্বস্তি

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলা শাখা মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি এম.আর.এইচ সরকার রাকিবের সাময়িক বহিষ্কারাদেশ প্রত্যাহার করেছে কেন্দ্রীয় কমিটি। এ আদেশে পাটগ্রাম উপজেলা শাখা মুক্তিযুদ্ধ মঞ্চের কর্মীরা স্বস্তি ফিরে পেয়েছে।

মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় কমিটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুল ও সাধারণ সম্পাদক মো. আল মামুন স্বাক্ষরিত গত ০৫ আগস্টের এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ আদেশ প্রত্যাহার করা হয়।

এর আগে গত ১৮ জুন সংগঠন পরিপন্থি কাজে জড়িত থাকার অভিযোগে মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় কমিটি তাকে সাময়িক ভাবে বহিষ্কার করে। অভিযোগের পরিপ্রেক্ষিতে পাটগ্রাম উপজেলা মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি এম.আর.এইচ সরকার রাকিবের বিষয়ে তদন্ত করে কেন্দ্রীয় কমিটি।

তদন্তে দোষি প্রমাণিত না হওয়ায় গত ০৫ আগস্ট সাময়িক এই বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়।

মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি এম.আর.এইচ সরকার রাকিব জানান, ‘সত্যকে কখনো মিথ্যা দিয়ে দাবিয়ে রাখা যায় না। অভিযোগের পরিপ্রেক্ষিতে কেন্দ্রীয় কমিটি তদন্ত করে সত্যতা না পাওয়ায় আমার সাময়িক বহিষ্কারাদেশ প্রত্যাহার করেছে।’

মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. আল মামুন জানান, ‘পাটগ্রাম উপজেলা মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি এম.আর.এইচ সরকার রাকিবের বিরুদ্ধে যে অভিযোগ উঠেছিলো তা তদন্ত করা হয়। তদন্তে সত্যতা না পাওয়ায় তাঁর উপর আরোপিত সাময়িক বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে।’

জেএম/রাতদিন