পাটগ্রাম সীমান্তে নদী থেকে যুবকের মরদেহ উদ্ধার

 লালমনিরহাটের পাটগ্রাম  উপজেলার শ্রীরামপুর সীমান্তে ধরলা নদী থেকে মো. তরিফুল ইসলাম (৩০) নামের এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ ও বিজিবি। রোববার, ৫ জুলাই ধরলা নদী থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

 তরিফুল ইসলাম উপজেলার বুড়িমারী ইউনিয়নের আমবাড়ি এলাকার আজিজুল ইসলামের ছেলে।

জানা গেছে, ওই সীমান্তের ধরলা নদীতে মরদেহ ভাসতে দেখে স্থানীয় লোকজন বুড়িমারী বিজিবি ক্যাম্পে খবর দেয়। পরে বিজিবি ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে নদী থেকে মরদেহ উদ্বার করে। পুলিশ ময়নাতদন্তের জন্য মরদেহ পাটগ্রাম থানায় নিয়ে এসেছে।

ওই যুবকের মামাত ভাই রাবিউল ইসলাম আবু বলেন,‘ শনিবার রাতে আমরা খবর পাই তরিফুল নিখোঁজ। পরে খবর নিয়ে জানতে পারি যে, গত বুধবার বিকেলে আমবাড়ী গ্রামের আব্দুল কাদেরের ছেলে গরু ব্যবসায়ী সামিনুর ইসলাম গরু পারাপারকারী তরিপুল ইসলাম, আইনুল হক, পিচ্ছি সুজন, রবিউল ইসলাম, কালা সাজুসহ ৬/৭ জনকে ভারত থেকে গরু আনার জন্য দহগ্রাম সীমান্ত দিয়ে ভারতে পাঠায়। দুই দিন ভারতের গরু ব্যবসায়ীর বাড়ীতে থাকে। শুক্রবার ভোরে গরু আনার সময় তরিফুল নিখোঁজ হয়। রোববার লাশ সীমান্তের ধরলা নদী থেকে উদ্ধার করে বিজিবি ও পুলিশ। আমরা তরিফুল নিহতের সুষ্টু তদন্ত ও বিচার দাবি করছি। ’

পাটগ্রাম থানার ওসি মোজাম্মেল হক জানান, লাশের সুরতহাল রিপোর্টে কোথাও আঘাতের চিহৃ পাওয়া যায়নি। ময়নাতদন্তের রিপোর্ট আসলে মৃত্যুর কারণ জানা যাবে।

এবি/রাতদিন