বিএসএফ’র ছোড়া পাথরে মৃত্যুর মুখে কুড়িগ্রামের গরু ব্যবসায়ী

কুড়িগ্রামের রৌমারী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ’র ছোঁড়া পাথরের আঘাতে বাংলাদেশি এক গরু ব্যবসায়ি গুরুতর আহত হওয়ার খবর পাওয়া গেছে। সীমান্তের কাঁটাতারের বেড়ার কাছাকছি এলাকায় বিএসএফ’র ছোড়া পাথরের আঘাতে গুরুতর আহত হন দিলবাহার হোসেন (৩০) নামের ওই ব্যবসায়ি।

শনিবার, ৩ অক্টোবর ভোর রাতে উপজেলার ইটালুকান্দা সীমান্তে চুলকানির খাল নামক স্থানে ওই ঘটনা ঘটে।

আশংকা জনক অবস্থায় দিলবাহারকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে।

আহতের পরিবার ও সীমান্তবাসিদের সঙ্গে কথা বলে জানা গেছে, রৌমারীর ইটালুকান্দা সীমান্তের চলুকানির খাল নামক স্থানে শিশুমারা বিএসএফ ক্যাম্পের সদস্যরা তাকে লক্ষ্য পাথর ছুঁড়তে থাকে। বিএসএফ’র ছোঁড়া পাথরে মাথায় আঘাতপ্রাপ্ত হয়ে মাটিতে লুটিয়ে পরেন দিলবাহার হোসেন।

আহত দিলবাহার হোসেন ইটালুকান্দা গ্রামের আজিয়ার রহমানের পুত্র। পুলিশ ও বিজিবির ভয়ে পরিবারের স্বজনরা আহত দিলবাহারকে গোপনে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। তার অবস্থা আশংকাজনক বলে জানা গেছে।

পাথরের আঘাতে তার মাথা ফেটে যায় ও প্রচুর রক্তক্ষরন হয়। ওই গ্রামের নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক বাসিন্দা জানান, যেভাবে মাথায় আঘাত প্রাপ্ত হয়েছেন, তাতে তার বেঁচে থাকার সম্ভাবনা খুবই কম।

এ প্রসঙ্গে দাঁতভাঙ্গা বিজিবি ক্যাম্পের কোম্পানী কমান্ডার সুবেদার মিজানুর রহমান জানান, ঘটনাটা আমরা শুনেছি কিন্তু কেউ আমাদের কাছে আসেননি। তারপরও আমরা খোঁজখবর নিচ্ছি।

জেএম/রাতদিন