বুড়িমারী স্থলবন্দরে আন্তর্জাতিক কাস্টমস দিবস উদ্যাপন

রাতদিন ডেস্ক পাটগ্রাম :-

‘মিলে নবীন-পুরনো অংশীজন কাস্টমস করবে লক্ষ্য অর্জন’ প্রাতিপাদ্যে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থল শুল্ক স্টেশনে আন্তর্জাতিক কাস্টমস দিবস উদ্যাপন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে শুক্রবার (২৬ জানুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত বিভিন্ন কর্মসূচী গ্রহণ করে বুড়িমারী স্থল শুল্ক স্টেশন কাস্টমস কর্তৃপক্ষ।

শুরুতে সকালে বুড়িমারী স্থল শুল্ক স্টেশনের ওপারে ভারতের চ্যাংরাবান্ধা স্থল শুল্ক স্টেশন ও সংশ্লিষ্ট অন্যান্য দপ্তরের কর্মকর্তাদের সাথে শুভেচ্ছা বিনিময় করা হয়। উভয় শুল্ক স্টেশনের শূণ্য রেখায় (জিরো পয়েন্টে) ভারতের চ্যাংরাবান্ধা স্থল শুল্ক কাস্টমস স্টেশনের সুপারিনটেনডেন্ট, কাস্টমস ইন্সপেক্টর, চ্যাংরাবান্ধা বিএসএফ ক্যাম্পের ক্যাম্প কমান্ডার ও চ্যাংরাবান্ধা পুলিশ ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তাদের মিষ্টি তুলে দিয়ে শুভেচ্ছা বিনিময় করেন রংপুর কাস্টমস এক্সাসাইজ ও ভ্যাট কমিশনারেটের যুগ্ম কমিশনার মোহাম্মদ আরিফুল ইসলাম এবং বুড়িমারী স্থল শুল্ক স্টেশন কাস্টমের সহকারী কমিশনার (এসি) নাজমুল হাসান। এ সময় উভয় শুল্ক স্টেশন, বিজিবি-বিএসএফ ও স্থল বন্দরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সকাল ১১ টায় বুড়িমারী স্থলবন্দরের সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন যুগ্ম কমিশনার মোহাম্মদ আরিফুল ইসলাম। এ সময় প্রধান অতিথি হিসেবে স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন ও বিশেষ অতিথি হিসেবে পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল এবং সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি ছায়েদুজ্জামান সায়েদ উপস্থিত থেকে বক্তব্য দেন। অন্যান্যদের মধ্যে বুড়িমারী ইউনিয়নের চেয়ারম্যান তাহাজুল ইসলাম মিঠুসহ স্থানীয় ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।