বুড়িমারী হত্যাকান্ড: ‘পালের গোদা’ আবুল ৫ দিনের রিমান্ডে, গ্রেপ্তার আরও ২

লালমনিরহাটের বুড়িমারীতে পিটিয়ে-পুড়িয়ে হত্যার মামলার প্রধান আসামী হোসেন ডেকোরেটরের স্বত্ত্বাধিকারী আবুল হোসেনের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার, ৯ নভেম্বর বিকেল ৪টার দিকে আমলি আদালত-৩ এর বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম ফেরদৌসী বেগম এই রিমান্ড আবেদন মঞ্জুর করেন।

এর আগে গোয়েন্দা পুলিশ গত শনিবার ৭ নভেম্বর সকাল ৯টায় আবুল হোসেনকে ঢাকার কুড়িল-বিশ্বরোডে গ্রেফতার করে।

এদিকে পাটগ্রামে আরও দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলেন,পাটগ্রাম উপজেলার বুড়িমারী ইউনিয়নের উফারমারা গুড়িয়াটারী গ্রামের মৃত ইসমাইল হোসেনের ছেলে রবিউল ইসলাম(৪৯) ও একই এলাকার ইসলামপুর মোস্তরহাট এলাকার আমিরুল ইসলামের ছেলে সুজন মিয়া(২১)। এ নিয়ে গ্রেপ্তারের সংখ্যা দাড়ালো ৩১ জন। এর মধ্যে প্রধান আসামীসহ ১০ জনকে রিমান্ডে নেয় পুলিশ।

প্রসংগত, বুড়িমারী কেন্দ্রীয় জামে মসজিদে গত ২৯ অক্টোবর আসরের নামাজের পর জুয়েলের সঙ্গে প্রথম কথা হয় খাদেম জোবেদ আলীর। পরে তাঁর সঙ্গে তর্কাতর্কি ও মসজিদের ভেতর-বাইরে মারধরের শিকার হয়েছিলেন জুয়েল।

তিন দিনের রিমান্ড শেষে খাদেমকে গত শনিবার জেলহাজতে পাঠানো হয়েছে। এর আগে ম্যাজিস্ট্রেটের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে তিনি বলেছেন, ঘটনার দিন মসজিদে কোরআন অবমাননার মতো কোনো ঘটনা ঘটেনি।

তাছাড়াও মসজিদে তর্কাতর্কির একপর্যায়ে তিন মামলার প্রধান আসামি আবুল হোসেনসহ অনেকেই মসজিদ থেকে বের করে জুয়েলকে পিটুনি দেন। পিটুনির খবরের কোরআন অবমাননার গুজব ছড়িয়ে ছড়িয়ে দেন। পরে পিটিয়ে-পুড়িয়ে জুয়েলকে হত্যা করা হয়।

জেএম/রাতদিন