বুধবার বিভাগে ১৫ জন করোনায় আক্রান্ত, রংপুরেই ৯

গত ২৪ ঘন্টায় রংপুর বিভাগে ১৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদিন সবচাইতে বেশী সংক্রমণ রংপুর জেলায়। জেলায় এদিন নতুন করে ৯ জন করোনায় আক্রান্ত হন। আক্রান্ত অন্য ৬ জন কুড়িগ্রাম ও দিনাজপুর জেলার।

বুধবার, ১৩ মে রাতে রংপুর বিভাগীয় করোনাভাইরাস টাস্কফোর্স প্রধান ও রমেক অধ্যক্ষ একেএম নুরুন্নবী লাইজু এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, এদিন রমেক করোনা ল্যাবে ১২ জন এবং দিনাজপুরে এম আব্দুর রহিম মেডিকেল কলেজের করোনা ল্যাবে ৩ জনের করোনা শনাক্ত হয়। রংপুর ও দিনাজপুরের দুই ল্যাবে মোট ৩১৬ টি নমূণা পরীক্ষায় এই ফলাফল পাওয়া যায় বলে জানান তিনি।

অধ্যক্ষ জানান, আজ রমেকের অনুজীব বিজ্ঞান বিভাগের পিসিআর ল্যাবে ১৮৮টি নমুনার পরীক্ষা সম্পন্ন হয়। এতে রংপুর ও কুড়িগ্রাম জেলার ১২ জনের নমুনায় করোনা পজেটিভ ফলাফল এসেছে। এর মধ্যে নয়জন রংপুর জেলার, বাকি তিনজন কুড়িগ্রামের।

আক্রান্তদের মধ্যে রমেক হাসপাতালের আনসার ক্যাম্পের ৩ সদস্য, হাসপাতালের এক লিফটম্যান (৩৭), নগরীর মুন্সিপাড়া এলাকার এক নারী (৪০), অপর নারী (৩৮) ও এক পুরুষ (৪২), গঙ্গাচড়া উপজেলার এক পুরুষ (৫৫), তারাগঞ্জ উপজেলার এক যুবক (২৪) রয়েছেন। এনিয়ে রংপুর জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১৫৬ জনে।

এছাড়াও কুড়িগ্রামের চিলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মচারী (২৬), কুড়িগ্রাম সদরের এক পুরুষ (৬৫) ও এক যুবতীর (২৫) করোনা শনাক্ত হয়েছে।

অন্যদিকে গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের পিসিআর-টি ল্যাবে ১২৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৩ টি করোনা পজিটিভ আর বাকী ১২৫টি ফলাফল নেগেটিভ পাওয়া যায়।

বুধবার রাত ৮ টায় সিভিল সাজর্ন মোঃ আব্দুল কুদ্দুছ জানান, দিনাজপুরে আক্রান্ত এই তিন জনের মধ্যে বিরল উপজেলায় ২ জন পুরুষ ও বীরগঞ্জ উপজেলায় ১ জন মহিলা রয়েছেন। বিরলের দুইজন হলেন, ৭নং ইউনিয়নের মাধববাটী গ্রামের ৩৪ বছর বয়সী এক যুবক এবং ৫নং ইউনিয়নের ২৭ বছর বয়সী এক যুবক। আক্রান্তের মধ্যে বীরগঞ্জ উপজেলার এক মহিলা রয়েছেন। যার বয়স ৪৩ বৎসর।

জেএম/রাতদিন