বুড়িমারী স্থলবন্দর দিয়ে দেশে ফেরা ৪ যাত্রী প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর দিয়ে ভারত থেকে ফিরে আসা বাংলাদেশী পাসপোর্টধারী চার যাত্রীকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

আজ মঙ্গলবার, ৭ এপ্রিল ৩ জন যাত্রী দেশে ফেরেন। এর আগে গতকাল ফেরেন ১ জন পাসপোর্টধারী যাত্রী।

বাংলাদেশে প্রবেশের সাথে সাথে বুড়িমারী স্থলবন্দর এলাকার একটি আবাসিক হোটেলে তাদেরকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়।

জানাগেছে, জেলা প্রশাসনের নির্দেশে গত সোমবার থেকে এই কার্যক্রম শুরু হয়। গতকাল মঙ্গলবার ভারত থেকে ফিরে আসা বাংলাদেশী পাসপোর্টধারী যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখার বিষয়ে পাটগ্রাম উপজেলায় এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় স্থানীয় সাংসদ মো. মোতাহার হোসেন, পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রুহুল আমীন বাবুল, পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা অরুপ পাল উপস্থিত ছিলেন। এই সভায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়।

বুড়িমারী ইমিগ্রেশনের ইনচার্জ খন্দকার মাহমুদ সত্যতা নিশ্চিত করে জানান, ভারত থেকে ফিরে আসা ওই ৪ জনকে বুড়িমারী স্থলবন্দরের একটি হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এবং নিয়মিত তাদের খোজ খবর নেওয়া হচ্ছে।

এ বিষয়ে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা অরুপ পাল বলেন, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকা ওই ব্যক্তিদের স্বাস্থগত বিষয়ে সার্বক্ষনিক খোজখবর রাখা হচ্ছে।

জেএম/রাতদিন