ব্রিটিশ আমেরিকান টোব্যাকোর সৈয়দপুর পরিবেশকের জরিমানা

সরকারি আদেশ অমান্য করে গোডাউন খোলা রেখে ব্যবসা পরিচালনা করায় ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানি লিমিটেডের নীলফামারীর সৈয়দপুরের পরিবেশক মেসার্স শাইরিন এন্টারপ্রাইজের ১০ হাজার টাকা জরিমান করেছেন ভ্রাম্যমান আদালত।

রোববার, ২৯ মার্চ দুপুরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার ওই জরিমানা করেন।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, শহরের পুরাতন বাবুপাড়ায় আজিম লেনে ওই পরিবেশকের বিতরণ কেন্দ্রটি অবস্থিত। গোপন খবরের ভিত্তিতে সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকারের নেতৃত্বে ওই পরিবেশকের গোডাউনে অভিযান পরিচালনা করা হয়।

পরিবেশক আলহাজ্ব মো. নাদিম আলমের বাসার প্রধান ফটক বন্ধ থাকলেও গোডাউন খোলা অবস্থায় পাওয়া যায়। এ সময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে সরকারি আদেশ অমান্য করে গোডাউন খোলা রাখা এবং একই স্থানে বিপুল সংখ্যক মানুষের উপস্থিতির অভিযোগে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানি লিমিটেডের নীলফামারীর সৈয়দপুরের পরিবেশক মেসার্স শাইরিন এন্টারপ্রাইজের স্বত্ত¡াধিকারী আলহাজ্ব মো. নাদিম আলমের ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় সৈয়দপুর থানার উপপরিদর্শক (এসআই) লোকেশ চন্দ্র রায়সহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার বলেন, করোনা ভাইরাস মোকাবেলায় বর্তমানে ওষুধ ও কাঁচাবাজার ব্যতীত সকল পণ্যের দোকানপাট বন্ধে সরকারি নির্দেশনা রয়েছে। এ সরকারি আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহন করা হবে।

জেএম/রাতদিন